News Tangail

বাড়ি-ঘড় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি: ১৪৪ ধারা ভংঙ্গ করে বাড়িঘর ভাংচুর ও লুটপাট এবং আদালতের রায় অবমাননার প্রতিবাদে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছে মো. মাজেদুর রহমান (৩৫)। সে টাঙ্গাইল পৌরসভার সন্তোষ বাগবাড়ী এলাকার মৃত সমেস আলীর ছেলে। ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে মো. মাজেদুর রহমান বলেন, সন্তোষ মৌজার এস.এ ৪৩০, হাল ১১৪৭ নং খতিয়ানভুক্ত সাবেক ৫৫৩ ও হাল ৬৫৫ নং দাগের সাকুল্য ২৭ শতাংশ ভুমির মালিক আমার দাদা হাতেম আলী মন্ডল। আমার দাদার মৃত্যুর পর অন্যান্য ওয়ারিশ গণের সহিত আমার পিতা ১০ শতাংশ জমির মালিক হয়। সেই জমিতে আমিসহ অপর ৫ ভাই বসবাস করতে থাকি। এমন অবস্থায় আমাদের পাশের বাড়ীর মো. মোতালেব হোসেনের ছেলে মো. দুলাল মিয়া, মৃত মকছেদ আলীর ছেলে মো. মোতালেব হোসেন, মৃত মিনহাজ আলীর ছেলে মো. রিপন ও মৃত বাহাদুর সেকের ছেলে ইসমাইল সেক মিলে জমি আত্মসাদের উদ্দেশ্যে এবং বসতবাড়ী বেদখল করার হুমকি দেয়।

এর পর গত ২৭ আগস্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌ.কা.বি. ১৪৪ ধারার বিধান মোতাবেক ৭২০/২০১৮ নং একখানা মোকদ্দমা দায়ের করি। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ওসি টাঙ্গাইল সদর থানাকে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে আদেশ প্রদান করেন। বিষয়টি থানা থেকে পুলিশ সদস্য গিয়ে উভয় পক্ষকে নোটিশ প্রদানে মাধ্যমে অবগত করেন।

তিনি আরও বলেন, গত ২৩ সেপ্টেম্বর রবিবার দুপুরের উক্ত আসামীদের উপস্থিতিতে একদল সন্ত্রাসী ১৪৪ ধারা ভংঙ্গ করে বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে এবং পরিবারের সকল সদস্যকে গালিগালাজ করে। এতে আমার প্রায় ৮ লক্ষ ৮০ হাজার টাকা ক্ষতি হয়েছে। এ বিষয়েও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অপর আরেকটি মামলা দায়ের করি। যার মামলা নং৮৪২/২০১৮। আমি পরিবারের সকল সদস্যদের নিরাপত্তা চাই ও আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.