ব্রেকিং নিউজ :
News Tangail

পাকিস্তানকে ১৭ গোলের উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

গত আগস্টে ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের পর ভুটানে গতকাল আবারও সেই পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশের মেয়েরা। অনুর্ধ্ব- ১৫ দলের সেই মেয়েদের গায়েই এখন ‘১৮’ এর জার্সি। সাফ অনুর্ধ্ব-১৮ এই টুর্নামেন্টে গতকাল পাকিস্তানকে গোলবণ্যায় ভাসিয়েছে মেয়েরা। ব্যবধানটাও বেরেছে।

পাকিস্তানের জালে এদিন ১৭ বার বল পাঠিয়েছে বাংলাদেশ। সিরাত জাহান স্বপ্না একাই করেছেন সাত গোল। এছাড়া হ্যাটট্রিকসহ চার গোল করেছেন মার্জিয়া।

দুটি কওে গোল করেছেন সিরাত জাহান মৌসুমী ও শিউলি আজিম। একটি করেছেন কৃষ্ণা রানী সরকার।

বয়সভিত্তিক সাফের এই টুর্নামেন্ট এবারই প্রথম। দুদিন আগে শুরু হওয়া টুর্নামেন্টে বাংলাদেশের অভিযান শুরু হয়েছে গতকাল। টুর্নামেন্টের শুরুর দিন গ্রুপের বাংলাদেশের সঙ্গী নেপাল পাকিস্তানকে ১২-০ গোলে পৌছে গেছে সেমিফাইনালে।

ছয় জাতির এই টুর্নামেন্টে গতকাল পরিস্কার ফেভারিট হিসেবেই মাঠে নামে সানজিদা-মৌসুমিরা। সদ্য সমাপ্ত এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ২৯ গোল কওে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ এদিন রাজত্ব করেছে পুরো ম্যাচ জুড়ে। প্রথমার্ধেই ছোটনের শিষ্যরা এগিয়ে যায় ৮-০ গোলে। এই আর্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেন স্বপ্না ও মার্জিয়া।

দ্বিতীয়ার্ধে আরও নয় গোল যোগ করে বাংলাদেশের মেয়েরা। স্বপ্না এই আর্ধে করেছেন আরও তিন গোল। এদিন বাংলাদেশের ছয় জন গোল পেয়েছেন। ১৭ বার পাকিস্তানের জালে বল প্রবেশ করালেও আরও ডজন খানেক সুযোগ নষ্ট করেছে মেয়েরা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.