News Tangail

টানা দুই জয়ে যুব এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

বাংলাদেশে অনুষ্ঠিত অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম ম্যাচে হারলেও পরের দুই ম্যাচে পাকিস্তান ও হংকংকে হারিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে সেমিফাইনালে চলে গেল বাংলাদেশের যুবরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ বাংলাদেশের জয় ও অন্যদিকে শ্রীলংকার কাছে পাকিস্তানের হারে বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শ্রীলংকা ও রানার্স আপ হয়ে বাংলাদেশ সেমির টিকিট পায়।
অন্যদিকে এ গ্রুপ থেকে ভারত ও আফগানিস্তান সেমির টিকিট পেয়েছে। ভারত গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সেমিতেই ভারতের মুখোমুখি হতে হবে যুব।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হংকংকে মাত্র ৯১ রানে অল আউট করে ৫ উইকেটে জয় পেয়েছে যুব টাইগাররা।
হংকংয়ের দেওয়া ৯১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় বাংলাদেশ। ৫ ওভারে স্কোরবোর্ডে ৩০ রান তুলতে ৪ ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

এরপর চাপ সামলে আকবর আলীর ২৫ ও মাহমুদুলের অপরাজিত ৩২ রানে ভর করে ১১.২ ওভারে ৫ উইকেট হতে রেখে সহজ জয় পায় টাইগাররা। হংকংয়ের পক্ষে নাসরুল্লাহ রানা ৩৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিংয়ে নেমেছিলেন হংকংরা। তবে টাইগারদের বোলিং তোপে ৪৬.৫ ওভারে মাত্র ৯১ রানে অল আউট হয় হংকং। বাংলাদেশের পক্ষে রিশাদ মাত্র ১১ রানে ৩ উইকেট ও মৃতঞ্জয়ী এবং রাকিবুল ২ টি করে উইকেট নেয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.