ব্রেকিং নিউজ :
News Tangail

ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি: বিভিন্ন দাবিতে টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করেছে। ৯ অক্টোবর মঙ্গলবার দুপুরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ টাঙ্গাইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার।

সজীব তালুকদার বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা অর্ডিনেন্স বাতিলের দাবিতে আন্দোলন করে আসছি। বর্তমানে অর্ডিনেন্স এর কারণে ছাত্রছাত্রীরা অভিশাপ বয়ে বেড়াচ্ছে। যা প্রতি সেমিস্টারে ৬০-৭০ জন শিক্ষার্থী ড্রপ আউট খেয়ে এ পর্যন্ত ৩৫০ হতে ৪০০ শিক্ষার্থী, শিক্ষা জীবন শেষ না করেই তাদের চলে যেতে হয়েছে। এই অর্ডিনেন্স এর সুযোগ নিয়ে কিছু কুচক্রি মহল বিশেষ ফায়দা নিচ্ছে। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মহিউদ্দিনের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন নিপীড়নেরও অভিযোগ রয়েছে।

তিনি বলেন, একাডেমিক সেমিস্টার পরীক্ষার ফলাফল দুই সপ্তাহের মধ্যে প্রকাশ করার কথা থাকলেও তা ৭ হতে ৮ মাসেও প্রকাশ করা হয় না। সকল বিষয়ে পাশ করার পরও নূন্যতম জিপিএ ২.৫০ না হলে সনদ পত্র দেওয়া হয় না। প্রতি সেমিস্টারে ৪২টি ক্লাশ নেওয়ার কথা থাকলেও ৫ হতে ৭টি ক্লাশ নিয়ে কোর্স শেষ করা হয়। ইতিপূর্বে কয়েকবার শিক্ষার্থীরা স্বারকলিপিসহ বিভিন্ন আন্দোলন করলে শিক্ষার্থীদের দাবি গুলো কর্তৃপক্ষ মেনে নেওয়ার আশ্বাস দিলেও এখন পর্যন্ত সেগুলো মানা হয়নি। শিক্ষার্থীদের জীবন ধ্বংসকারী এই অর্ডিনেন্স তিন কার্যদিবসের মধ্যে বাতিল করে পূর্বের শিক্ষার্থীবান্দব অর্ডিনেন্স বহাল রাখতে হবে।

বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়নকারী মহিউদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অপরদিকে ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদ করায় ছাত্র লীগ সভাপতি সজীব তালুকদারসহ ৫ জন ছাত্রলীগ নেতার বহিস্কার প্রত্যাহার করতে হবে। শিক্ষার্থীদের সকল দাবি গুলো মানতে হবে। তা না হলে সকল শিক্ষার্থীরা ক্লাশ ও পরীক্ষা বর্জন করবে বলে জানান তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.