ব্রেকিং নিউজ :
News Tangail

দ্বিতীয় টেস্টে চমকহীন দল কোহালির ভারতের, নেই মায়াঙ্ক অগ্রবাল

মায়াঙ্ক অগ্রবালের টেস্ট অভিষেক হচ্ছে কিনা, শুক্রবার শুরু হতে চলা হায়দরাবাদ টেস্টে ক্রিকেটমহলের আগ্রহ ছিল সেটাই। বৃহস্পতিবার যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে ১২ সদস্যের দল ঘোষণা করল বিরাট কোহালির ভারত। যাতে মায়াঙ্ক নেই। ফলে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজে তাঁর টেস্ট অভিষেক ঘটছে না।

রাজকোটে যে ১২ জনের নাম ঘোষণা করা হয়েছিল, তাঁদেরকেই রাখা হয়েছে দলে। ভারতের ঘোষিত দল: বিরাট কোহালি (অধিনায়ক), লোকেশ রাহুল, পৃথ্বী শ, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, উমেশ যাদব, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর।

রাজকোটে প্রথম টেস্টে ইনিংস ও ২৭২ রানে জিতেছিল ভারত। দ্বিতীয় টেস্টে তাই পরীক্ষা-নিরীক্ষার দাবি প্রবল হয়েছিল। প্রশ্নের মুখে ছিল সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানের ফর্ম। টেস্টে শেষ ১১ ইনিংসে তাঁর ব্যাটে এসেছে মোটে দুটো অর্ধশতরান। রাজকোটে প্রথম টেস্টে তিনি করেন ৪১। কিন্তু, অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করা হনুমা বিহারীকে আনা হয়নি বারো জনের দলে।

রাজকোটে রান করেননি ওপেনার লোকেশ রাহুলও। গত মরসুমে ঘরোয়া ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে হাজার দুয়েক রান করা মায়াঙ্ককে খেলানোর দাবি তাই ছিল। তাছাড়া অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের আগে এটাই ছিল ভারতের শেষ টেস্ট। কিন্তু, সুযোগ পেলেন না তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের স্কোয়াডে থেকেও হনুমা, মায়াঙ্কের মতো সুযোগ পেলেন না পেসার মহম্মদ সিরাজ। তাঁরও টেস্ট অভিষেক হয়নি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.