News Tangail

মেয়েদের টি-টুয়েন্টির শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশ নবম

প্রথমবারের মতো নারী ক্রিকেটে টি-টুয়েন্টির র‌্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি। প্রথম প্রকাশিত এই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে অস্ট্রেলিয়ার নারী দল। তাদের রেটিং পয়েন্ট ২৮০। এদিকে ১৯৩ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ৯ নম্বরে আছে বাংলাদেশ।

এতদিন নারী ক্রিকেটে শুধু ওয়ানডে র‌্যাঙ্কিংই প্রকাশ করত আইসিসি। জুন থেকে সবগুলো সদস্য রাষ্ট্রের টি-টুয়েন্টি ম্যাচ আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। তারই ধারাবাহিকতায় টি-টুয়েন্টির র‌্যাঙ্কিং প্রকাশ করল ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি।

অস্ট্রেলিয়ার চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড (২৭৭)। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ২৭৬। চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ (২৫৯), ভারত (২৪৯), দক্ষিণ আফ্রিকা (২৪৩)।

এরপরেই পাকিস্তান (২২৭), শ্রীলঙ্কা (২০৭), বাংলাদেশ (১৯৩) ও আয়ারল্যান্ড (১৮৮) আছে যথাক্রমে সপ্তম, অষ্টম, নবম ও দশম স্থানে।

এই সংস্করণে ব্যাটিংয়ের শীর্ষে আছে নিউজিল্যান্ডের সুজি বেটস। বোলিংয়ের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার মেগান স্কট। বোলার র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের রুমানা আহমেদ ৭ ও নাহিদা আক্তার ৯ নম্বরে। অধিনায়ক সালমা খাতুন আছেন ১৭ নম্বরে। আর শীর্ষ অল রাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের স্ট্যাফেইন টেইলর।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.