ব্রেকিং নিউজ :
News Tangail

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম আবাহনী-রহমতগঞ্জ

চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জের ম্যাচ দিয়ে শনিবার মাঠে গড়াচ্ছে মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপ ফুটবল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়। শুধু উদ্বোধনী দিনেই থাকছে একটি ম্যাচ। গ্রুপের বাকি ম্যাচ হবে প্রতিদিন দুটি করে। দ্বিতীয় দিন মাঠে নামবে ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। তাদের প্রতিপক্ষ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ দল ৪ গ্রুপে ভাগ হয়ে খেলবে ফেডারেশন কাপে। গ্রুপ পর্বে লিগ ভিত্তিক খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল উঠবে কোয়ার্টার ফাইনালে। ৬ নভেম্বর শুরু হবে নকআউট পর্ব। কোয়ার্টার ফাইনাল শেষ ফিফা ফ্রেন্ডলির উইন্ডো থাকায় ফেডারেশন কাপের খেলা বন্ধ থাকবে ১১ দিন। ওই সময় বাফুফে হয় একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে না হয় ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে।

বিরতির পর সেমিফাইনাল দিয়ে ২১ নভেম্বর আবার শুরু হবে ফেডারেশন কাপ। ২৪ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপ।

এবার ফেডারেশন কাপ জমজমাট হবে বলেই মনে করছেন ফুটবলবোদ্ধারা। কারণ, নতুন দুটি দলের মধ্যে বসুন্ধরা কিংস এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামছে। স্থানীয় ও বিদেশি খেলোয়াড় সংগ্রহে তারা এগিয়ে অনেক ঐতিহ্যবাহী ক্লাবের চেয়ে। নতুন এই দলটি পড়েছে ‘ডি’ গ্রুপে। তাদের গ্রুপ সঙ্গী শেখ জামাল, মোহামেডান ও আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব।

ফেডারেশন কাপের গ্রুপসমূহ

‘এ’ গ্রুপ : চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ এমএফএস।

‘বি’ গ্রুপ : সাইফ স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন ও বিজেএমসি।

‘সি’ গ্রুপ : আবাহনী লিমিটেড, শেখ রাসেল কেসি ও মুক্তিযোদ্ধা কেসি।

‘ডি’ গ্রুপ : শেখ জামাল ধানমন্ডি ক্লাব, মোহামেডান এসসি লিমিটেড, বসুন্ধরা কিংস ও নোফেল এসসি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.