News Tangail

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের একাদশ যেমন হতে পারে!

সফরকারী জিম্বাবুয়ের সঙ্গে প্রথম ওয়ানডে জিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল ২৪ অক্টোবর বন্দরনগরী চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। আগামীকালের ম্যাচটি জিম্বাবুয়ের জন্য সিরিজে টিকে থাকার লড়াই আর বাংলাদেশের জন্য এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করার ম্যাচ।

গতকালের জয় নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ১১ ওয়ানডেতে কোনো হারের স্বাদ নেই টাইগারদের। তাই নিশ্চিত ভাবে এ ম্যাচেও ফেবারিট হিসেবে মাঠে নামবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে তাঁদের অভিজ্ঞ ক্রিকেটারদের অভিজ্ঞতাকে পুঁজি করে চাইবে ম্যাচটি জিতে সিরিজে টিকে থাকতে। তাহলে কেমন হতে পারে আগামীকালের ম্যাচের সেরা একাদশ।

বাংলাদেশ দলে খুব বেশি একটা পরিবর্তন আসবে না, দলে ওপেনার হিসেবে লিটন দাস ও ইমরুল কায়েস নিশ্চিত ভাবে এ ম্যাচেও খেলছেন, গত ম্যাচে লিটনের ব্যাট না হাসলেও ইমরুলের ব্যাট হেসেছে। ফজলে রাব্বিকে নির্বাচকরা আরও একটু পরিক্ষা করে দেখবেন এ কথা বলাই যায়, তাই আগামীকালের ম্যাচেও তিনে তাঁকে দেখা যাবে ধরা যায়। চারে মুশফিক, পাঁচে মিঠুন, ছয়ে রিয়াদ পরিষ্কার ভাবে বলে দেয়া যায়।

সাতে গতকালের ম্যাচে দুর্দান্ত খেলা সাইফুদ্দিনকে দেখা যাবে। আট, নয় মিরাজ ও অধিনায়ক মাশরাফির। এছাড়া আরেক পেসার মোস্তাফিজুর রহমানও খেলছেন নিশ্চিত। তবে স্পিনার অপু গতকালের ম্যাচে ভালো বল করে দুটি উইকেটও পেয়েছেন এবং চট্টগ্রামের উইকেট বিবেচনায় তাঁর খেলা নিয়ে সংশয় না থাকলেও অপরিবর্তিত দল নিয়েই সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামতে পারে টাইগাররা।

পেসার রুবেল হোসেন জ্বরের কারণে প্রথম ওয়ানডেতে ছিলেন না, টিম ম্যানেজমেন্ট হয়তো তাঁকে দ্বিতীয় ওয়ানডেতেও বিশ্রামে রাখবেন কেননা দলে তৃতীয় পেসার হিসেবে খেলছেন অলরাউন্ডার সাইফুদ্দিন। বাংলাদেশ যদি অতিরিক্ত একজন পেসার নিয়ে খেলতে চায় তবে আবু হায়দার রনিও স্কোয়াডে আছেন।

বাংলাদেশের একাদশ (সম্ভাব্য) : লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু/ আবু হায়দার রনি, মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.