ব্রেকিং নিউজ :
News Tangail

শ্রীলংকায় শাহিনের ৫ উইকেটে ঘুরে দাঁড়াল বাংলাদেশ

শ্রীলংকায় বাংলাদেশ ও শ্রীলংকা অনুর্ধ্ব-১৯ দলের দ্বিতীয় চারদিনের ম্যাচে স্বাগতিকদের দ্বিতীয় উইকেটে পারানাভিথানা ও কামিলা মিশারার বড় জুটিতে ভাল অবস্থানে ছিল তারা। তবে শাহিন আলমের পেসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

কাতুনায়েকেতে মঙ্গলবার প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কার স্কোর ২১৯/৯। নভিন ফার্নান্দো ১৯ ও রোহান সঞ্জয়া ৮ রানে ব্যাট করছেন। তাদের ব্যাটে দুইশ ছাড়িয়েছে স্বাগতিকদের সংগ্রহ।

৩৭ রানে ৫ উইকেট নিয়েছেন শাহিন। বাংলাদেশের ষষ্ঠ বোলার হিসেবে যুব টেস্টে পাঁচ উইকেট নিলেন তিনি। তার আগে এই কীর্তি গড়েছিলেন নাদিফ চৌধুরী, ডলার মাহমুদ, নুর হোসেন, জুবায়ের হোসেন ও নিহাদ-উজ-জামান।

আগে ৫ উইকেট নেওয়া পাঁচ বোলারের মধ্যে সেরা বোলিং নিহাদের। ২০১৫ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ৫৫ রানে ৫ উইকেট নিয়ে ওই রেকর্ড গড়েছিলেন তিনি। বাঁহাতি এই স্পিনারকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সুযোগ শাহিনের সামনে।
এমসিজিতে টস হেরে ব্যাট করতে নেমে শূন্য রানে অধিনায়ক নিপুন পেরেরাকে হারায় শ্রীলঙ্কা। ৫.১ ওভারে শুরুর জুটি ভাঙার সময়ও কোনো রান করতে পারেনি স্বাগতিকরা।

দ্বিতীয় উইকেটে ১২২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন পারানাভিথানা ও মিশারা। ৫২ রান করা মিশারাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে লঙ্কানদের প্রতিরোধ ভাঙেন বাঁহাতি স্পিনার রকিবুল হাসান। ৯ চারে ১৫২ বলে ৭৮ রান করা পারানাভিথানাকে ফেরান শাহিন।

শতরানের সেই জুটির পরে আর তেমন কোনো জুটি গড়তে পারেনি লঙ্কানরা।

বাঁহাতি অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী ২ উইকেট নেন ৪৫ রানে। রকিবুল ও লেগ স্পিনার রিশাদ হোসেন নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:প্রথমদিন শেষে
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯: ২১৯/৯ (৯০)
পারানাভিথানা ৭৮, মিশারা ৫২, ফার্নান্দো ১৯*।মৃত্যুঞ্জয়া ২/৪৫, শাহিন ৫/৩৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.