ব্রেকিং নিউজ :
News Tangail

বিপিএলে ছয় দলের এখন পর্যন্ত খেলোয়াড়দের তালিকা

সবকিছু পরিকল্পনামাফিক হলে আগামী বছরের প্রথম সপ্তাহে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট আজ রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে। পাঁচ তারকা হোটেল র্যাডিসন ব্লু’তে সকাল থেকেই প্লেয়ার ড্রাফটের কার্যক্রম শুরু হবে।এ+`, `এ`, `বি`, `সি`, `ডি` ও `ই` এই ছয় ক্যাটাগরিতেই ১৫৫ জন খেলোয়াড়দেরকে রাখা হবে। আর এই গ্রেডের ওপর ভিত্তি করেই খেলোয়াড়দের মূল্য নির্ধারণ হবে। গ্রেডিংয়ে `এ+` ক্যাটাগরিতে আছেন শুধু মুশফিকুর রহিম। তাঁর ভিত্তি মূল্য ধরা হয়েছে ৪০-৬০ লাখ টাকা।

ছয় দলের এখন পর্যন্ত খেলোয়াড়দের তালিকা
রংপুর_রাইডার্স: বর্তমান চ্যাম্পিয়ন দল রংপুর। গতবার ফাইনালে ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় । রংপুরের আইকন খেলোয়াড় মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি ছাড়াও দলে রয়েছেন মোহাম্মদ মিঠুন, নাজমুল অপু ও ক্রিস গেইল। ইংল্যান্ডের আলেক্স হেলস এবং দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে কিছুদিন আগেই চুক্তি সম্পন্ন করেছে রংপুর।

ঢাকা ডায়নামাইটস: বর্তমান রানার্স-আপ দল ঢাকা। আইকন খেলোয়াড় বিশ্বসেরা সাকিব আল হাসান। অন্যরা হলেন কাইরন পোলার্ড, সুনীল নারিন ও রভম্যান পাওয়েল। ঢাকা ইংলিশ ওপেনার জেসন রয় এবং ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে বিদেশী খেলোয়াড় হিসেবে দলে ভিড়িয়েছে।

রাজশাহী কিংস: আইকন খেলোয়াড় মোস্তাফিজুর রহমান। ফিজ ছাড়াও দলে রয়েছেন মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক ও জাকির হাসান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: আইকন খেলোয়াড় তামিম ইকবাল। দলে রয়েছেন ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফুদ্দিন ও শোয়েব মালিক। ইংল্যান্ডের অলরাউন্ডার লিয়াম ডসন এবং শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাশেলা গুনারত্নও কুমিল্লার হয়ে বিপিএল মাতাবেন।

সিলেট সিক্সার্স: আইকন খেলোয়াড় লিটন দাস। সাব্বির রহমান, নাসির হোসেন ও সোহেল তানভীর থাকছেন এবার সিলেট মাতাতে। এবারের বিপিএলের সবচেয়ে বড় আকর্ষণ ডেভিড ওয়ার্নার। দুইদিন আগেই সিলেটের সঙ্গে চুক্তি করেছেন তিনি। এছাড়া বিদেশী খেলোয়াড় হিসেবে নেপালের তরুণ লেগস্পিনার স্বন্দীপ লামিচানে খেলবেন সিলেটের হয়ে।

খুলনা টাইটানস: আইকন খেলোয়াড় ফিনিশার মাহমুদউল্লাহ রিয়াদ। নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রাথওয়েট ও আরিফুল হক থাকছেন খুলনায়। ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালান এবং পেস বোলিং অলরাউন্ডার লুইস গ্রেগরির সঙ্গে ইতিমধ্যে চুক্তি সম্পন্ন করেছে খুলনা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.