ব্রেকিং নিউজ :
News Tangail

টাঙ্গাইলে রাবার শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুর জোনের ৫ রাবার বাগানের পিচমিল টেপিং শ্রমিকদের ৪ দফা দাবিতে টানা ১৮ দিনের ধর্মঘটে অচলাবস্থা বিরাজ করছে রাবার কারখানায়। এ ধর্মঘটের কারণে মধুপুর জোনের ৫ রাবার বাগানে কষ আহরণ বন্ধ থাকায় কারখানায় উৎপাদন ব্যাহত হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখার ঘোষনা দিয়ে বুধবার (৩১অক্টোবর) দুপুরে মধুপুর পীরগাছা রাবার শ্রমিক ইউনিয়নের ক্যাম্পাসে সমবেত হয়ে শ্রমিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

জানা যায়, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন (বশিউক) এর আওতাধীন মধুপুর-শেরপুর জোনের পীরগাছা, চাঁদপুর, কমলাপুর, সন্তোষপুর ও কর্নজোড়া এ ৫ রাবার বাগানের পিচমিল টেপিং শ্রমিকরা গত ১৩ অক্টোবর থেকে টেপিং বন্ধ রেখে ধর্মঘট অব্যাহত রেখেছে।

টেপিং কাজে এবং কষ প্রক্রিয়াজাতকরণ কারখানায় কর্মরত শ্রমিকদের স্থায়ী শ্রমিক হিসেবে নিয়োগ, অস্থায়ী ভাবে পিচমিল নিয়ম বাতিল করে মাসিক মাষ্টার রোল ভিত্তিক নিয়মিত শ্রমিকের সমপরিমাণ মজুরি প্রদান, কারখানায় শ্রমিকদের মাষ্টার রোলে মাসিক ১৫ হাজার টাকা মজুরী প্রদান ও বাগানের যাতায়াতের রাস্তা মেরামতপূর্বক ইট বিছানোসহ ৪ দফা দাবীতে পাঁচ রাবার বাগানের প্রায় ১৬শ’ শ্রমিক টানা ১৮ দিন ধরে ধর্মঘট অব্যাহত রেখেছে। বুধবার সকাল থেকে পিচমিল টেপিং শ্রমিকরা পীরগাছা রাবার বাগানের শ্রমিক ইউনিয়নের ক্যাম্পাসে সমবেত হয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে। মানববন্ধন ও সমাবেশে ৪ দফা দাবির সপক্ষে বক্তব্য রাখেন পীরগাছা পিচমিল টেপিং শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম শানু, সহ-সভাপতি মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক আ. আলিম, শ্রমিক আলমাছ উদ্দিন, আনোয়ার হোসেন, আক্তার হোসেন মুন্সি, হনুফা বেগম, হামিদা বেগম, লায়লা বেগম, নীলিমা সাংমা প্রমুখ।

এ ব্যাপারে মধুপুর রাবার জোনের জেনারেল ম্যানেজার (চলতি দায়িত্ব) ওয়ালিউর রহমান বলেন, শ্রমিকদের দাবি-দাওয়া মানার এখতিয়ার আমার নেই। তবে আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে তাদের দাবি-দাওয়াগুলো জানিয়েছি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.