ব্রেকিং নিউজ :
News Tangail

নৌকায় উঠছেন মাশরাফি-সাকিব

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা।

এ ছাড়া মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন সাকিব আল হাসান। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবু নাসের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ সকালে মাশরাফি ও সাকিব সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ফোন করে জানিয়েছেন আগামীকাল তারা মনোনয়ন ফরম কিনছেন।

মাশরাফির ভোটে দাঁড়ানোর বিষয়টি প্রথম সামনে আসে চলতি বছরের মে মাসে। ২৯ মে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছিলেন, ‘নড়াইল থেকে নির্বাচন করবে মাশরাফি। সে ভালো মানুষ। তাকে ভোট দিয়েন। তবে কোন দল থেকে নির্বাচন করবেন সেটি বলবো না।’ সাকিবের বিষয়টিও তখন থেকেই আলোচনায় ছিল। তবে বিশ্বখ্যাত এ দুই ক্রিকেটারের রাজনীতিতে সরাসরি সক্রিয় হওয়ার বিষয়টি নিয়ে কখনোই নিশ্চিতভাবে কোনো তথ্য পাওয়া যায়নি।

আ হ ম মুস্তফা কামাল বক্তব্যের দু’দিন পরই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে কিছু চমক আছে। তবে বিশ্বকাপের আগে নির্বাচন-রাজনীতি নিয়ে সাকিব ও মাশরাফির কোনো কথা নেই। ওই সময় মাশরাফি নিজেই বলেছিলেন, ‘আসলে কামাল ভাই (আ হ মুস্তফা কামাল) যা বলেছেন, সেটা তার কথা। আমি সে সম্পর্কে কিছুই জানি না।’

উল্লেখ্য, আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের দিন রেখে বৃহস্পতিবার একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। এরপর গতকাল শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি তাদের দলীয় প্রধানকে জেলে রেখে নির্বাচনে আসবে কি না সে বিষয়টি এখনও নিশ্চিত নয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.