News Tangail

টাঙ্গাইলে পরীক্ষা খারাপ করায় স্কুলছাত্রের আত্মহত্যা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের মধুপুরে পরীক্ষা খারাপ করায় কাজী হিমেল নামের এক স্কুলছাত্র আতœহত্যা করেছে। সে মধুপুর শহীদ স্মৃতি উচ্চ ম্যাধমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ব্যবসা শিক্ষায় বিভাগের ছাত্র। হিমেল পৌরসভার মালাউড়ীর (কাজীপাড়া) গ্রামের কাজী আফসার আলীর ছেলে। শনিবার সন্ধ্যায় বাড়িতে ঘুমের ওষুধ ও বিষাক্ত পদার্থ সেবন করলে তাকে দ্রুত মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। অবস্থার অবনতি হওয়ায় রাতে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

হিমেলের বাবা কাজী আফসার আলী জানান,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে হিমেলের লাশ নিয়ে আসা হচ্ছে। বাড়িতে দাফনের ব্যবস্থা করা হবে।
খোঁজ নিয়ে জানা যায়, গত বছর ৯ম থেকে ১০ম শ্রেণিতে পরীক্ষার ফলাফল খারাপ হওয়ার কারণে প্রমোশন না দেওয়ায় তার সহপাঠীদের সঙ্গে ১০ম শ্রেণিতে ক্লাস করতে পারে নাই মধুপুর শহীদ স্মৃতি উচ্চ ম্যাধমিক বিদ্যালয়ের ছাত্র হিমেল ।

সে আবার ৯ম শ্রেণিতে ক্লাস করে পরের পরীক্ষায় ভালো ফলাফল করে ১০ম শ্রেণিতে প্রমোশন পায়। অভ্যন্তরীণ পরীক্ষায় হিমেলের ফলাফল ভালোই ছিলো তবে এই বছর নির্বাচনী পরীক্ষায় ফলাফল খারাপ হলে আবার তাকে নির্বাচনী পরীক্ষায় বাদ দেওয়া এবং চূড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহ করতে দেওয়া হয়নি। ফলে সে মানসিকভাবে ভেঙ্গে পড়ে।

মৌসুমী চৌধুরী জানান, সে সবার নিন্দা,পারিবারিক সমস্যা ও বিদ্যালয়ের শিক্ষকদের অপমানের কারণে মানসিক ভাবে বিষাদগ্রস্থ হয়। যার কারণে সে আত্মহত্যা করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.