ব্রেকিং নিউজ :
News Tangail

দুই বাংলায় জনপ্রিয়তার শীর্ষে আইয়ুব বাচ্চু

চীনে ২০১৬ সালের সেপ্টেম্বরে টিকটক চালু হয়। পরে অন্যান্য দেশেও অ্যাপটির ব্যবহার শুরু হয়। বর্তমানে সারা বিশ্বের প্রায় ৮০ কোটি মানুষ মজার এই অ্যাপসটি ব্যবহার করছেন। সেখানে পিছিয়ে নেই বাংলাদেশিরাও। টিকটকে চোখ রাখলেই রোজ রোজ দেখা যায় শত শত নারী পুরুষের নানা রকম টিকটক ভিডিও।

সাধারণ মানুষের পাশাপাশি এখানে দেশে বিদেশের নামী দামি তারকারাও ভিড় করছেন। আছেন গান, অভিনয়, ক্রিকেট, ফুটবলসহ নানা অঙ্গনের তারকারা।

বাংলাদেশ থেকেও পূর্ণিমা, টয়া, সজল, নিলয়, তৌসিফ মাহবুব, নাদিয়া, জোভান, সাফা কবির, সালমান মুক্তাদির, জেসিয়া ইসলামের মতো জনপ্রিয় মুখগুলো হাজির হয়েছেন এখানে। মজার মজার সব ভিডিও দিয়ে টিকটকেও পেয়েছেন তারা তুমুল জনপ্রিয়তা।

টিকটক অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা মিউজিকের সঙ্গে ঠোঁট মিলিয়ে বা নেচে রেকর্ড করে তা প্রচার করতে পারেন। সেখানে জনপ্রিয়তার শীর্ষসারিতে রয়েছেন প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চু! ঠিক তাই। শুনতে একটু অবাক লাগলেও সত্যিটা হলো টিকটকে আইয়ুব বাচ্চুর বেশ কিছু গান ও গানের মিউজিক জনপ্রিয়তা পেয়েছে। তারমধ্যে সবচেয়ে বেশি ব্যবহার হয়েছে ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানের মিউজিক।

এরপরেই আছে এই গানের প্রথম দুই লাইন। তালিকায় আছে ‘রুপালী গিটার’, ‘আমি বারো মাস তোমায় ভালোবাসি’, ‘মেয়ে তুমি কী আকাশ চেনো’, ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’ ইত্যাদি গান ও গানের মিউজিক। মূলত আইয়ুব বাচ্চুর মৃত্যুর পরই এই গানগুলো টিকটকে জনপ্রিয়তা পায়।

আইয়ুব বাচ্চুর নিজের গাওয়া ছাড়াও বিভিন্ন শিল্পীদের কভার করা কিছু গানও দেখা যায় টিকটক ব্যবহারকারীদের পছন্দের তালিকায়। এইসব গান ব্যবহারের সময় হ্যাশট্যাগে লেখা হচ্ছে ‘লিজেন্ড আইয়ুব বাচ্চু’, ‘রেস্ট ইন পিস আইয়ুব বাচ্চু স্যার’, ‘লিজেন্ড আইয়ুব বাচ্চু নেভার ডাই’, ‘রেসপ্যাক্ট আইয়ুব বাচ্চু’।

বাংলাদেশের ব্যবহারকারীদের পাশাপাশি কলকাতা ও বিহার-আসামের অসংখ্য টিকটক ব্যবহারকারীরাও আইয়ূব বাচ্চুর গানের সঙ্গে টিকটক ভিডিও আপ করছেন। আইয়ূব বাচ্চু ছাড়াও টিকটক অ্যাপে জনপ্রিয় হাবিব ওয়াহিদের বেশ কিছু গান। তার গাওয়া ‘হৃদয়ের কথা’ ছবির ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু’ গানটি তুমুল জনপ্রিয় হয়েছে এই অ্যাপে। তালিকায় আছে জেমস, মনির খান, আসিফ আকবর, কুমার বিশ্বজিৎ, ন্যান্সি, কনা, ইমরানের কিছু গান।

আর এখানে জনপ্রিয় বাংলাদেশি সিনেমার মজার মজার অনেক সংলাপও। এইসব সংলাপে জনপ্রিয়তায় আছেন মান্না, ডিপজল, সালমান শাহ, রিয়াজ, শাবনূর, পূর্ণিমা, শাকিব খান, সিয়াম আহমেদসহ আরও অনেকেই। তবে শাবনূরের সঙ্গে সালমান শাহ ও রিয়াজের রোমান্টিক গানগুলো রয়েছে জনপ্রিয়তার তুঙ্গে।

নাটকে জাহিদ হাসান, রিয়াজ, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, পূর্ণিমা, শাওন মৌসুমী হামিদ, ভাবনাসহ আরও অনেক তারকার সংলাপ বেশ ব্যবহার করছেন টিকটক ব্যবহারকারীরা। তবে হুমায়ূন আহমেদের নাটকের হাস্যরসে ভরপুর সংলাপগুলোর দিকে বেশি ঝোঁক লক্ষ করা গেছে।

প্রসঙ্গত, গেল ১৮ অক্টোবর সকালে হৃৎপিণ্ড এবং ফুসফুসের স্বাভাবিক কার্যকলাপ বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন এলআরবি ব্যান্ডের কিংবদন্তি গায়ক আইয়ুব বাচ্চু।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.