ব্রেকিং নিউজ :
News Tangail

২০১৯ বিশ্বকাপে যেসব দল ফেভারিট

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ আগামী বছর ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটের ফেভারিট দলের নাম ঘোষণা করেছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।টুর্নামেন্টের ফেভারিট দল হিসেবে তিনটি দেশের নাম উল্লেখ করেছেন তিনি। যেখানে এই ফেভারিটের তালিকায় জায়গা পায়নি পাঁচবারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া! বরঞ্চ নিজ দেশ দক্ষিণ আফ্রিকা সহ ভারত এবং স্বাগতিক ইংল্যান্ডকেই এগিয়ে রেখেছেন ডি ভিলিয়ার্স।সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ জিতেছে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার মাটিতে পুরো সিরিজে দারুণ দাপট দেখিয়েছে প্রোটিয়ারা।আর সেই কারণেই নিজ দেশকে নিয়ে বেশ আশাবাদী ডি ভিলিয়ার্স। তাঁর মতে বিশ্বকাপের জন্য ভালভাবে প্রস্তুত তাঁর দেশ। এক সাক্ষাৎকারে এবিডি বলেছেন, ‘আমি মনে করি প্রোটিয়ারা বিশ্বকাপের জন্য ভালভাবে প্রস্তুত। অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা দারুণ একটি সিরিজ জিতেছে।

তবে ইংল্যান্ডের মাটিতে ভাল করতে হলে বোলারদের পাশাপাশি ব্যাটসম্যানদেরও অনেক কিছু করণীয় আছে বলে বিশ্বাস করেন ডি ভিলিয়ার্স। মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রী খ্যাত এই ব্যাটসম্যানের ভাষায়, ‘বোলারদের ভিন্নধর্মী মনে হচ্ছে, তবে আমাদের ইনফর্ম ব্যাটসম্যান প্রয়োজন ইংল্যান্ড সফর করতে গেলে।

বাকি দল হিসেবে ভারত এবং ইংল্যান্ডকে এগিয়ে রাখার পক্ষে সাবেক এই দক্ষিণ আফ্রিকান অধিনায়ক। তিনি বলেছেন, ‘ভারত এবং ইংল্যান্ড হল বাকি দুটি দল যাদের ভাল সম্ভাবনা আছে বলে আমার মনে হয়।’উল্লেখ্য দীর্ঘ ২০ বছর পর ইংল্যান্ড এবং ওয়েলসের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ।

এবারের টুর্নামেন্টে অংশগ্রহণকারি দশটি দেশ হল অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ, পাকিস্তান, উইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.