News Tangail

মাভাবিপ্রবিতে ১ম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) অনুষ্ঠিতব্য ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান/ইঞ্জিনিয়ারিং) বিবিএ ও বিফার্ম কোর্সের প্রথম বর্ষের প্রথম দিনে ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোনো বিচ্ছিন্ন ঘটনা ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই ‘এ’ ইউনিট ও ‘বি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
শুক্রবার (৩০ নভেম্বর) ‘এ’ ইউনিটের পরীক্ষা মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ টাংগাইলের মোট ১৭টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটে মোট ২৫টি কেন্দ্রে প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার (১ ডিসেম্বর) সকালে ‘সি’ ইউনিটে মোট ১১টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিটে মোট ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ ও মাভাবিপ্রবিসাসের সকল সদস্যবৃন্দ। সবকটি কেন্দ্রেই ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। কোনো অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।
পরীক্ষাকেন্দ্রে অসদুপায় অবলম্বন প্রতিহত যেকোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করেছে ভর্তি পরীক্ষার আইনশৃঙ্খলা রক্ষা উপ-কমিটি। কোন পরীক্ষার্থীকে মোবাইল ফোন, হেডফোন, ক্যালকুলেটর, ঘড়িসহ কোন প্রকার ইলেক্ট্রনিক যন্ত্রাংশ আনতে নিষেধ করা হয়েছে।
প্রসঙ্গত, এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য মোট ৪৮ হাজার ৭১৯ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। যেখানে আসন প্রতি লড়ছে প্রায় ৬০ জন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.