ব্রেকিং নিউজ :
News Tangail

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের নতুন অধিনায়ক

ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার নেই। তার পরিবর্তে বাংলাদেশে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট খেলতে আসে কার্লোস ব্র্যাথওয়েটের নেতৃত্বে। দুই ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ গো হারা হারলো। একটিতে তো ইনিংস ব্যবধানে পরাজয় তাদের। এই প্রথম বাংলাদেশও পেলো ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ।

৯ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। সীমিত ওভারের ফরম্যাটের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন রোভম্যান পাওয়েল।

শুধু নেতৃত্ব পরিবর্তনই নয়, ওয়ানডে সিরিজে ভালো করার জন্য ক্যারিবীয়রা দলে ডেকে পাঠিয়েছে প্রতিষ্ঠিত ব্যাটসম্যান ড্যারেন ব্রাভোকে। প্রায় ২ বছর আগে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে খেলেছেন ব্র্যাভো। এছাড়া টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট এবং অফ স্পিন অলরাউন্ডার রস্টোন চেজকেও ফেরানো হয়েছে ওয়ানডে দলে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নির্বাচকমন্ডলির চেয়ারম্যান কোর্টনি ব্রাউন বলেন, ‘অধিনায়ক জেসন হোল্ডারের অনুপস্থিতিতে আমরা মনে করি দল এখনও অনেক বেশি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। বিশেষ করে ড্যারেন ব্র্যাভোর ফিরে আসার কারণে। তার অভিজ্ঞতা ব্যাটিংয়ে অবশ্যই দারুণ উদ্দীপনা যোগ করবে। যে কারণে টিম ম্যানেজমেন্টকে একাদশ তৈরি করতেই একটা চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।’

ব্যক্তিগত কারণ দেখিয়ে ভারতের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট খেলেননি এভিন লুইস। সেই একই কারণ দেখিয়ে এবারও তিনি নেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে। যদিও আরব আমিরাতে সদ্য সমাপ্ত টি-টেন লিগে পাঞ্জাবি লিজেন্ডসের হয়ে খেলেছেন তিনি। জানা গেছে, লুইসকে ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রী চুক্তি থেকে বাদ দেয়া হয়। যে কারণে, ভারতে আসার ঠিক ৪৮ ঘণ্টা আগে তিনি বিমানে উঠবেন না বলে জানিয়ে দেন।

ভারতের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ১২.২০ গড়ে মাত্র ৬১ রান সংগ্রহ করেছেন রোভম্যান পাওয়েল। কিন্তু টি-টেন লিগে গিয়ে ঠিকই নিজেকে ঝালিয়েছেন তিনি। সাত ইনিংসে তিনি করেছেন ১৭৭ রান।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল: রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, রস্টোন চেজ, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্র্যাভো, সাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কাইরন পাওয়েল, ফ্যাবিয়েন অ্যালেন, কেমার রোচ, সুনিল আমব্রিস এবং ওসানে থমাস।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.