News Tangail

সখীপুরের কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসা জেলায় শ্রেষ্ঠ

ইসমাইল হোসেন: টাঙ্গাইলের সখীপুর উপজেলার ‘কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসা’ টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে নির্বাচিত হয়েছে। বুধবার জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লায়লা খানম আনুষ্ঠানিকভাবে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর ফলাফল ঘোষনা করেন।

এ সময় মাদরাসার অধ্যক্ষ মাও.আবুল খায়ের গুলজারীর হাতে ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেন। এর আগে মাদরাসাটি ২০১৬,২০১৭ ও ২০১৮ শিক্ষা সপ্তাহে সখীপুর উপজেলায় তিনবার শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করে।

অধ্যক্ষ মাও.আবুল খায়ের গুলজারী বলেন, প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সার্বিক সহযোগিতার কারণেই এ কৃতিত্ব অর্জন করা সম্ভব হয়েছে।

এ মাদরাসা গভর্ণিংবডির সভাপতি অধ্যাপক জয়নুল আবেদীন বলেন, মাদরাসার শিক্ষক স্টাফদের সুন্দর ও যত্নসহকারে ছাত্র-ছাত্রীদের পড়াশুনা করানো থেকে শুরু করে সরকারী বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করে সফলতা অর্জন করার কারণে জেলায় মাদরাসাটি শ্রেষ্ঠ হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মফিজুল ইসলাম বলেন, এ মাদরাসাটি উপজেলায় শ্রেষ্ঠ হয়ে জেলায়ও মাদরাসা প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করায় আমরা আনন্দিত। ফলাফল,শিক্ষার্থী ও পাঠ্যক্রমের কারণে এ মাদরাসাটি উপজেলার অন্যান্য মাদরাসার চেয়ে শীর্ষে অবস্থান করছে। এ জন্য অন্য মাদরাসাগুলো এ মাদরাসাকে অনুসরণ করবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.