News Tangail

টাঙ্গাইলে মহান বিজয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিজয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে রোববার সূর্যোদয়ের সাথে সাথে শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন করে বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। পরে সেখানেই শহীদদের স্মরণে ৩১বার তোপ ধ্বনি, শহীদ স্মৃতি স্তম্ভে পুস্পস্তোবক অর্পন এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এ ছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি বিজয় শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সকাল ৮ টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইল স্টেডিয়ামে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রসার শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শরীরর্চচা প্রদর্শন অনুষ্ঠানের আয়োজন করা। কুচকাওয়াজ ও শরীরর্চচা প্রদর্শনের উদ্ধোবন করেন টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোশারফ হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ। কুচকাওয়াজ ও শরীরর্চচা প্রদর্শণ শেষে অংশ গ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ করা হয়।

এছাড়া দিনব্যাপী পালিত অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, প্রীতি ফুটবল ও ক্রিকেট খেলা, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও পার্থনা, মিলাদ মাহফিল, জেলখানা, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন, আলোচন সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আরো নানা আয়োজন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.