ব্রেকিং নিউজ

বিছানায় কাতরাচ্ছেন ইত্যাদির সেই আকবর

তিনি গুরুতর অসুস্থ।গত ১০ দিন ধরে বিছানায় পড়ে কোকড়াচ্ছেন।ঠিকমত কথাও বলতে পারছেন না। একটু আধটু বললেও তার মুখ দিয়ে কথা বেরোচ্ছে জড়িয়ে জড়িয়ে।

রক্তনালীতে ইনফেকশন, ডায়াবেটিস এবং কিডনি রোগে ভোগছেন তিনি।রক্তে ইনফেকশনের কারণে তার সমস্ত শরীরে ঘা দেখা দিয়েছে বলে আকবরের স্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন।

আকবরের স্ত্রী কানিজ ফাতিমা বলেন, দুই বছর ধরেই এ রোগগুলোতে ভোগছেন তিনি।গত বছর (২০১৭) হানিফ সংকেতের সহায়তায় ভারত থেকে তার চিকিৎসা করানো হয়।এরপর থেকে কিছুটা সুস্থ ছিলেন।এখন আবার মাস দুয়েক ধরে এ সমস্যাগুলো প্রকট আকার ধারণ করেছে। পিজি থেকে এখন চিকিৎসা করাচ্ছি।

তিনি আরও বলেন, টাকা ছাড়া তো ভালো চিকিৎসার কথা ভাবতে পারি না। আমাদের তো এত টাকা নেই।দেশবাসির দোয়া আর সরকারের সাহায্য পেলে হয়তো স্বামীকে সুস্থ হিসেবে দেখতে পারবো।এছাড়া তো আর কোনো উপায় দেখছি না।

আকবরের অসুস্থতার ব্যয়ভার বহন করতে জমিজমা যা কিনেছিলেন সবই বিক্রি করে ফেলেছেন।এখন আর্থিক সংকটে ভুগছে তার পরিবার।

এই গায়কের স্ত্রী সীমা বলেন, মিরপুরে ১৩ নম্বরে থাকি আমাদের একমাত্র মেয়ে আফিয়া আক্তার অথৈ এখানকার একটি স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়ছে।তার লেখা পড়ার খরচ, সাংসারিক খরচ, আকবরের চিকিৎসার জন্য মোটা অংকের টাকা সবমিলিয়ে আর পারছি না।একমাস ধরে সে অসুস্থ।কয়েকটি শো ছিল।সেগুলো বাতিল করা হয়েছে।খুব কষ্টে দিন পার করছি।

মুঠোফোনে আকবরের সঙ্গে কথা বলার চেষ্টা করলেও তিনি কেঁদে ফেলেন।এরপর বলেন,আমি আবার সুস্থ হয়ে কাজে ফিরতে চাই।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি। একজন শিল্পী হিসেবে আমি তার আছে সহায়তা চাই।জীবনে অনেক পরিশ্রম করে আজকে আমি এ অবস্থানে এসেছি।প্রধানমন্ত্রী যদি তার মমতা ও সাহায্যের হাত বাড়িয়ে দিতেন তবে আমি ও আমার পরিবার চির ঋণী হতাম।

উল্লেখ্য,শিল্পী আকবর হানিফ সংকেতের হাত ধরে ইত্যাদি অনুষ্ঠানের মাধ্যমে রাতারাতি শিল্পীস্বীকৃতি পান। তার কণ্ঠে বেশকিছু গান শ্রোতামহলে বেশ জনপ্রিয়তা পায়।বিশেষে করে তার ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি এখনো শ্রোতাদের মুখে মুখে ফেরে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.