ব্রেকিং নিউজ

ম্যাসেঞ্জারে যুক্ত হল নতুন সুবিধা

ইন্টারনেটে কথা বা চ্যাটিংয়ের একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে ফেসবুক ম্যাসেঞ্জার। এবার ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের জন্য যুক্ত হল নতুন সুবিধা। নতুন নতুন আপডেট ভার্সন নিয়ে বরাবরই হাজির হয়ে থাকে ম্যাসেঞ্জার। এবারও তার ব্যতিক্রম হয়নি।

ফেসবুকের ম্যাসেঞ্জারে চালু হয়েছে বুমেরাং ও সেলফি ফিচার। এর পাশাপাশি ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা এখন থেকে এআর স্টিকারও ব্যবহার করতে পারবেন। সোমবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়, ম্যাসেঞ্জার ক্যামেরায় এখন ৫টি মোড পাওয়া যাবে। এর মধ্যে ভিডিও লুপিং ইফেক্ট দেয়ার বুমেরাং সুবিধা রয়েছে। বুমেরাং ফিচারটির কারণে ম্যাসেঞ্জার পোস্ট আরও বেশি মজার হবে। নতুন এই ফিচারে ইনস্টাগ্রামের মতো ছোট, লুপড ভিডিও বানাতে পারবেন ব্যবহারকারীরা। এটি অনেকটা অ্যানিমেটেড জিপের মতো হবে।

এর বাইরে ম্যাসেঞ্জার ক্যামেরায় সেলফি মোড যুক্ত হচ্ছে। এতে ব্যবহারকারী নিজের বা বন্ধুর পোর্ট্রেট মোড ধারণ করতে পারবে। এতে বোকেহ ইফেক্ট যুক্ত করা যাবে। এতে ছবির বিষয়বস্তুকে প্রাধান্য দিয়ে এর পেছনের বিষয়গুলোকে অনুজ্জ্বল দেখাবে।

ফেসবুক জানিয়েছে, ম্যাসেঞ্জারের বর্তমান ক্যামেরা মোড হিসেবে থাকা নরমাল, ভিডিও এবং টেক্সট আরও সহজে পরিচালনা করা যাবে। ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের সুবিধার জন্য অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার আনা হচ্ছে। এসব স্টিকার স্পর্শ করে টেনে আনা যাবে এবং তা ছবি ও ভিডিওতে যুক্ত করা যাবে। এখন প্রতিদিন দুই কোটির বেশি গ্রাহক ম্যাসেঞ্জারে ক্যামেরা ইফেক্ট ব্যবহার করেন এবং এতে প্রতিদিন অন্তত ৪৪ কোটি স্টিকার পাঠানো হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.