ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ পলিথিনসহ আটক ২

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৮৫০ কেজি নিষিদ্ধ পলিথিনসহ ২ জন ব্যবসায়ী কে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল পৌরসভাধীন পার্ক বাজারে নজরুল ষ্টোর এবং সায়েম ষ্টোরে অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিনসহ তাদের কে আটক করা হয় ।

আটককৃতরা হলো- ভুঞাপুর থানার চিতুলিয়া গ্রামের মোবারক আলীর ছেলে মোঃ নজরুল ইসলাম (৩০) এবং টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া গ্রামের আবু কাযুম মিয়ার ছেলে মোঃ রাজীব (৩২)।

টাঙ্গাইল সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল পৌরসভাধীন পার্ক বাজারে অবৈধ পলিথিনের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করলে নজরুল ষ্টোর থেকে ৫০০ কেজি ও সায়েম ষ্টোর থেকে ৩৫০ কেজি অবৈধ পলিথিন জব্দসহ ব্যবসায়ী নজরুল ইসলাম ও মোঃ রাজীব কে আটক করা হয় ।

বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ মতে- উভয়কে পঞ্চাশ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয় । উভয় আসামী জরিমানা প্রদান করে মুক্ত হয় । এবং জব্দকৃত পলিথিন টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের অধিনে জিম্মায় রাখা হয় ।

তিনি আরোও জানান, পরবর্তীতে এই অভিযান অব্যাহত থাকবে এবং র‌্যাবের সমন্বয়ে পলিথিন ব্যবসায়ের সাথে জড়িত মুলহোতাদের আটক করতে সক্ষম হবে বলেও জানান তিনি।

অভিযান চলাকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার , কোম্পানি কমান্ডার র‌্যাব-১২ মোঃ হাসান আরাফাত ও পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক সজিব কুমার ঘোষসহ র‌্যাবের সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.