ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী ১৬

নিউজ টাঙ্গাইল ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ শেষ হতে না হতেই টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করছে। এরই মধ্যে আ.লীগের অনেক নেতা নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।

নির্বাচন কমিশন ও সংবাদ প্রকাশের মাধ্যমে জানা যায়, ২০১৯ সালের ফেব্রুরায়ি মাসের প্রথম সপ্তাহে তফসিল প্রকাশ করা হতে পারে। তাই তফসিল ঘোষণা হওয়ার আগেই ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে বিভিন্ন দলের মনোনয়নপ্রত্যাশী বিভিন্ন মাধ্যমে তাদের নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন।

এবার ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন দলের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীয়া হলেন, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলহাজ মো. আব্দুল হালিম এডভোকেট, উপজেলা আ.লীগের আহ্বায়ক ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ, সাবেক কাউন্সিলর আজহারুল ইসলাম, নিকরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মোতালেব সরকার। উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট গোলাম মোস্তফা, উপজেলা সাবেক চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র আব্দুল খালেক মন্ডল, গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু। জাতীয় পার্টি (জাপা) থেকে (ভূঞাপুর-গোপালপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান শামছুল হক তালুকদার ছানু।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আ.লীগ সম্ভব্য প্রার্থী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিনুল ইসলাম তরফদার বাদল, শফিকুল ইসলাম তালুকদার। বিএনপির সম্ভাব্য প্রার্থী হাবিবুর রহমান ভুট্রো। জাসাস প্রার্থী বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ফকির পারভেস, জামায়াত থেকে টাঙ্গাইল জেলা ছাত্রশিবিরের সভাপতি শামীম আল-মামুন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন, আ.লীগ থেকে সাবেক ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার মুন্না, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেবী, টাঙ্গাইল জেলা আ.লীগ সাংস্কৃতিক জোটের সদস্য সচিব আলিফুর মিনি।

বিএনপি থেকে গোবিন্দাসী ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত সাবেক মহিলা মেম্বার শাহনাজ পারভীন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচন আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন। ফেব্রুয়ারির প্রথম দিকে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। উল্লেখ্য, ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে ভূঞাপুর উপজেলা পরিষদ গঠিত। এখানে মোট ভোটার ১ লাখ ৪৬ হাজার ৩৮২জন। তার মধ্য পুরুষ ভোটার ৭৪ হাজার ১৩৯ জন এবং মহিলা ভোটার ৭২ হাজার ২৪৩ জন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.