ব্রেকিং নিউজ

ড. কামালকে বাদ দিয়ে নতুনভাবে ঐক্যফ্রন্ট গঠনের ঘোষণা দিলো বিএনপি

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির জন্য ড. কামাল হোসেনের নির্বুদ্ধিতাকে দায়ী করে তাকে বাদ দিয়ে নতুনভাবে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মূলত ১২ই জানুয়ারি ড. কামাল হোসেন বিএনপিকে জামায়াত ছাড়তে বলার কারণে ক্ষিপ্ত হয়ে সোমবার (১৪ই জানুয়ারি) দুপুরে সিলেটের হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেছেন, জামায়াতের সঙ্গে জোট নিয়ে আলোচনা করবে বিএনপি। এখানে ড. কামালের মাথা ব্যথার কোন কারণ নেই।  আমরা নিজেদের মধ্যে এ নিয়ে এখনও কোন আলাপ-আলোচনা করিনি। তবে আমাদের দলের পক্ষ থেকে আমরা এ বিষয়টি নিয়ে আলোচনা করব। যদি প্রয়োজন পড়ে ড. কামালকে বাদ দিয়ে নতুন ভাবে ঐক্যফ্রন্ট গঠন করবো।

এ প্রসঙ্গে গণফোরামের নেতৃবৃন্দদের সঙ্গে কথা বলতে গেলে তারা কথা বলতে রাজী হয়নি। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মির্জা ফখরুলের বক্তব্যের প্রতি সমর্থন জানিয়ে বলেন, জামায়াত ছাড়া কোন জোট হবে না।  এ বিষয়ে তারেক রহমান সাফ জানিয়ে দিয়েছেন।  প্রয়োজন পড়ে ড. কামালকে বের করে দেয়া হবে, তবে জামায়াতকে নয়।

জামায়াতের মত দলের কারণে স্বাধীন বাংলাদেশের মানুষ বিএনপিকে পছন্দ করে না।  এটা জেনেও বিএনপি জামায়াতকে শুধু মাত্র রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ছাড়তে চাইছে না।  এছাড়া জামায়াত বিএনপির ডোনার হিসেবে কাজ করে। অর্থের লোভ এবং রাজনৈতিক স্বার্থ হাসিল করা থেকে বাদ দিয়ে বিএনপি সাধারণ মানুষের কথা চিন্তা করে রাজনীতি করলে তা হবে দেশের জন্য মঙ্গলকর।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.