News Tangail

সখীপুরে যুগান্তরের প্রতিনিধি পরিবর্তন চেয়ে ভূক্তভোগীদের সংবাদ সম্মেলন

সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে দৈনিক যুগান্তর’র উপজেলা প্রতিনিধি মাসুদ রানা’র প্রতিনিধি পদ ও প্রেসক্লাবের সদস্য পদ অপসারণ দাবীতে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী পরিবার।

রোববার বিকেলে সখীপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে গত ১৮ জানুয়ারি দৈনিক যুগান্তর পত্রিকায় “সখীপুরে মামলার বাদী হাজতে থাকায় জমি দখল” শিরোনামে মিথ্যা বানোয়াট, বিভ্রান্তিকর, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ পরিবেশন করায় ওই প্রতিনিধির অপসারণ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগী পরিবারের পক্ষে এডভোকেট সাইফুল ইসলাম নোমান তাঁর লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, যে জমিকে ঘিরে সংবাদটি ছাপানো হয়েছে তার যথাযথ দলিলাদী তাদের রয়েছে। সত্যতা যাচাই না করে জমির মালিকদের সাথে কথা না বলেই ওই প্রতিবেদক মনগড়া মিথ্যা তথ্যসম্ভলিত উদ্দেশ্যপণোদিতভাবে সংবাদটি ছাপিয়েছেন। এতে তাদের সমাজে ভাবর্মর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন হয়েছে। তারা বলেন সাংবাদিকতা হচ্ছে একটি মহৎ পেশা, সংবাদপত্র হচ্ছে একটি গণতান্ত্রিক রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। মিথ্যা সংবাদ প্রকাশে সত্যিকারের সাংবাদিকরা অভজ্ঞার দৃষ্টিতে পড়েন। পত্রিকার প্রতিও পাঠকের আস্তা নষ্ট হয়ে যায়। তাই মিথ্যা সংবাদ পরিবেশনকারী মাসুদ রানাকে দৈনিক যুগান্তর পত্রিকা ও সখীপুর প্রেসক্লাব থেকে অপসারণ করে সত্যিকারের একজন সৎ নিষ্ঠাবান সাংবাদিক নিয়োগ দিতে পত্রিকার কর্তৃপক্ষ ও সখীপুর প্রেসক্লাবের কর্মকতাদের কাছে জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে সখীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক ইকবাল গফুর, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, দৈনিক নয়াদিগন্ত সংবাদদাতা তাইবুর রহমান, দৈনিক জনতা প্রতিনিধি জুয়েল রানাসহ ভূক্তভোগী পরিবারের লোকজন ও অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.