প্লে-অফে খেলার আশা ছাড়ছে না সিলেট

১৮১ রানের লক্ষ্য বেঁধে দিয়ে শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরে সিলেট সিক্সার্স। এরপর পরিকল্পনা অনুযায়ী চলে মাঠের লড়াই। অন্যদিকে ১৫ ওভার গড়াতেই রাজশাহী কিংসের জয়ের স্বপ্ন ভেঙ্গে গেলেও ৭৬ রানের বিশাল জয় নিয়ে প্লে-অফে খেলার আশা ছাড়ছে না সিলেট।

শুক্রবার (২৫ জানুয়ারি) রাজশাহী কিংসকে হারিয়ে সংবাদ সম্মেলনে সিলেটের অধিনায়ক অলক কাপালির মুখে পরিকল্পনা অনুযায়ী খেলে ম্যাচ জেতার কথা শোনা গেল, ‘আমরা চারটা ম্যাচ জয়ের কাছাকাছি গিয়ে হেরেছি। হয়তো ভাগ্য পক্ষে ছিল না। তবে লক্ষ্য ছিল বাকী ম্যাচগুলো জেতার। আজকেও পরিকল্পনা অনুযায়ী খেলে জিতেছি। বাকী ম্যাচগুলো এভাবে জিতে চূড়ান্ত পর্বে খেলার আশা রাখছি।

বিপিএলের মাঝপথে কনুইয়ের ইনজুরি নিয়ে অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন ডেভিড ওয়ার্নার। নিয়মিত অধিনায়ক চলে গেলেও দলে তেমন প্রভাব পড়েনি বলেই মনে করেন সোহেল তানভীরের বদলে এই ম্যাচে অধিনায়কত্ব করা কাপালি, ‘ডেভিড ওয়ার্নারের অধিনায়কত্ব দারুণ ছিল। জুনিয়রদের খুব সাহায্য করতো সে। তবে ইনজুরির কারণে ফিরে গেছে। তবে আমাদের টিম কম্বিনেশন ভালো। তাই অধিনায়ক পরিবর্তনে তেমন প্রভাব পড়েনি।’

আজকের ম্যাচে ২ উইকেট তুলে নিয়েছেন। পুরো টুর্নামেন্টজুড়েই বল হাতে দারুণ ঝলক দেখিয়ে যাচ্ছেন। নিজে একসময় জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও লেগ স্পিনের জাদু দিয়ে অনেক ম্যাচের ফল পাল্টে দিয়েছিলেন। কিন্তু টাইগারদের বর্তমান দলটিতে কোনো লেগ স্পিনার নেই। বিষয়টা নিয়ে চিন্তিত সিলেট অধিনায়ক।

‘ঘরোয়া লিগে লেগ-স্পিনারদের তেমন সুযোগ দেওয়া হয় না। এজন্য ভালো মানের লেগ স্পিনার উঠে আসছে না। কিন্তু এটি ক্রিকেটের জন্য ক্ষতি।’

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স। টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮০ রান করে সিলেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ১০৪ রানে গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। ব্যাটে-বলে চমৎকার পারফরমেন্স দেখিয়ে ম্যাচসেরা হন সোহেল তানভীর। এই জয়ে পয়েন্ট টেবিলের ছয়ে থাকা সিলেটের প্লে-অফে খেলার স্বপ্ন বেঁচে রইল।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.