শিক্ষা ও সাহিত্য বিষয়ক একটি সভায় যোগদানের জন্য ভারত গেলেন অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন

শুভ্র মজুমদার, কালিহাতী প্রতিনিধি : বাংলাদেশ নিউজপেপার জার্নালিস্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি ও ইংরেজী জাতীয় দৈনিক দি ডেইলী নেক্সটনিউজের সম্পাদক ও প্রকাশক এবং কালিহাতী প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন ভারত সফরে গেছেন।

২৮ জানুয়ারী সোমবার এয়ার ইন্ডিয়ার A1 229 ফ্লাইটে রাত ৯ টা ৫০ মিনিটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছেছেন। আগামী ৩০ জানুয়ারী বুধবার ইউএস বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি ঢাকায় ফিরবেন বলে জানা গেছে। ২৯ জানুয়ারী মঙ্গলবার কলকাতায় শিক্ষা ও সাহিত্য বিষয়ক একটি সভায় তাঁর যোগদানের কথা রয়েছে। ঢাকা থেকে প্রকাশিত তাঁর সম্পাদিত জাতীয় ইংরেজী দৈনিক দি ডেইলী নেক্সটনিউজ পত্রিকার অনলাইন সংস্করণের কর্মকর্তা জাহাঙ্গীর আলম এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি টাঙ্গাইলের অধিবাসী হিসেবে ঢাকা থেকে প্রকাশিত ইংরেজী দৈনিকের প্রথম এবং একমাত্র সম্পাদক ও প্রকাশক। অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন ঢাকা থেকে প্রকাশিত জাতীয় ইংরেজী দৈনিক দি ডেইলি নেক্সটনিউজ, জাতীয় সাপ্তাহিক চাকুরির পত্রিকা সম্পাদনার পাশাপাশি নিজ এলাকা টাঙ্গাইলের কালিহাতীতে তাঁর মা-বাবার নামে তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট, নিজ নামে তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজ প্রতিষ্ঠা করেছেন। তিনি সাংবাদিকদের জাতীয় সংগঠন বাংলাদেশ নিউজপেপার জার্নালিস্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি, ডিপ্লোমা ইন-ফিশারিজ এসোসিয়েশন অব বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারন সম্পাদক, ব্রাইট বিজনেসম্যান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ-স্বাশিপ’র কালিহাতী উপজেলা শাখার সভাপতি ও কালিহাতী প্রেসক্লাবের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে শিক্ষা-সংস্কৃতি ও সমাজসেবায় অবদান রেখে চলেছেন।

তাঁর এ বিদেশ যাত্রা নিরাপদ, সুষ্ঠু ও সফলকামের জন্য অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিনের পক্ষে সবার নিকট দোয়া চেয়েছেন তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজ, দি ডেইলি নেক্সটনিউজ, সাপ্তাহিক চাকুরির পত্রিকা, ব্রাইট বিজনেসম্যান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.