ব্রেকিং নিউজ

সখীপুরে দুই শিক্ষকের কারাদন্ড পাঁচ শিক্ষকের জরিমানা

এম সাইফুল ইসলাম শাফলু: টাঙ্গাইলের সখীপুরে মোবাইল ফোনে চলতি এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি তুলে ফেইসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে অভিযুক্ত পরীক্ষার্থীকে আইসিটি আইনে নিয়মিত মামলা, দায়িত্বে অবহেলার জন্য দুই কক্ষ পরিদর্শককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড ও কেন্দ্রে মোবাইল ফোন রাখার দায়ে অপর ৫ শিক্ষককে ২’শ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে ইউএনও কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান এ রায় দেন।

দন্ড প্রাপ্ত দুই শিক্ষক হলেন- উপজেলার সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোশারফ হোসেন ও ছোট মৌশা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলুফা ইয়াসমিন। ওই দুই শিক্ষক সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ২নং ভেন্যুর ১৩ নং কক্ষের পরিদর্শকের দায়িত্বে ছিলেন। অপরদিকে একই ভেন্যুতে মোবাইল ফোন রাখার দায়ে পাঁচ শিক্ষককে ২’শ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

তারা হলেন- সাড়াসিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু তাহের, ইছাদিঘী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ওয়াদুদ হোসেন, ঢনঢনিয়া ছোট চওনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাঈদ তালুকদার, রাজাবাড়ি উচ্চ বিদ্যালয়ে দুই সহকারী শিক্ষক আবদুর রউফ এবং আহসান হাবিব।

অন্যদিকে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনে প্রশ্নপত্র ফাসে অভিযুক্ত সখীপুর পিএম পাইলট মডেল গভ: স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী সাব্বির আহমেদ সজিবের বিরুদ্ধে ওই ভেন্যুর সহকারী সচিব মো. আনোয়ার হোসেন বাদী হয়ে সখীপুর থানায় আইসিটি আইনে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুর রহমান বলেন- প্রশ্নপত্র ফাস ও দায়িত্বে অবহেলার দায়ে দুই শিক্ষককে কারাদন্ড অপর পাঁচ শিক্ষককে অর্থদন্ড এবং অভিযুক্ত পরীক্ষার্থীর বিরুদ্ধে নিয়মিত মামলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.