ব্রেকিং নিউজ

গোপালপুরের সংসদ সদস্যের গ্রামের বাড়ি যাবার সড়কের বেহাল অবস্থা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের গোপালপুরের হাটবৈরাণ-বড়মা সড়কের এখন করুণ দশা। কাঁচা এ সড়কের একমাত্র কালভার্টটিও ভাঙ্গা। ফলে দশ গ্রামের মানুষের যাতায়াত ও পণ্য পরিবহণে ভোগান্তি হচ্ছে। তিন কিলোর এ পথেই স্থানীয় সাংসদ তানভীর হাসান ছোট মনির বড়মা গ্রামে সহজে যাতায়াত করতে হয়। সম্প্রতি তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এ পথের গুরুত্ব বাড়াসহ বেড়েছে মানুষের যাতায়াত।

জানা যায়, হাটবৈরাণ, মাকুল্যা, বড়মা, ধোপাকান্দি, কুকুরজানিসহ দশ গ্রামের শত শত মানুষ প্রতিদিন এ পথে যাতায়াত করেন।

এলাকাবাসির দীর্ঘ দিনের দাবি সত্বেও সড়কটি পাকা করা হয়নি। বর্ষাকালে স্কুলকলেজের শিক্ষার্থীদের এ কাঁচাসড়ক ধরেই উপজেলা সদরের স্কুলকলেজে আসতে হয়। হাটবাজারে কৃষিপণ্য আনানেয়া হয় এ পথেই। পনেরো বছর আগে এ সড়কের হাটবৈরাণ এলাকায় একটি কালভার্ট নির্মাণ করা হয়। সম্প্রতি কালভার্টটির ছাদের অংশ বিশেষ ভেঙ্গে গেছে। ফলে ভাঙ্গা কালভার্টের উপর দিয়ে যানচলাচল বন্ধ হয়ে যায়।

গ্রামের বাসিন্দা আব্দুল হাই জানান, এই গ্রামের বিশাল মাঠের ফসল কৃষকরা এ কাঁচা সড়কেই বাড়িতে নিয়ে আসে। কিন্তু কালভার্টটি অকেজো হয়ে পড়ায় কৃষকরা বেকায়দায় পড়েছে। গত বৃষ্টিবর্ষায় কাঁচা সড়কের কোন কোন স্থান ধ্বসে পড়েছে। পায়ে হেটে যেতেও এখন সমস্যা।

গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা জানান, জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে পৌরসভার উদ্যোগে জরুরী ভিত্তিতে সেখানে নতুন কালভার্ট নির্মাণ শুরু হতে যাচ্ছে। গোপালপুর এলজিইডির প্রকৌশলী মনিরুল ইসলাম জানান, ওই কাঁচা সড়কটি পাঁকাকরণের জন্য অনুমোদন চাওয়া হয়েছে। ফান্ড পেলেই রাস্তার কাজ শুরু হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.