ব্রেকিং নিউজ

আইপিএলের কথা ভেবে বিশ্রামে স্টোকস-বাটলার!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্ট সিরিজের স্কোয়াড থেকে বাইরে রাখা হয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ দুই সদস্য জশ বাটলার এবং বেন স্টোকসকে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষেই বাড়ি ফিরে যেতে পারবেন এ দুইজন।

আইপিএল, ওয়ানডে বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজ মিলিয়ে সামনে ব্যস্ত সময় অপেক্ষা করছে ইংল্যান্ড ক্রিকেট দলের এ দুই তারকার জন্য। তাদের ব্যস্ততার শুরুটা হবে মূলত মার্চে পর্দা উঠতে যাওয়া আইপিএলের মধ্য দিয়েই।

তাই আসন্ন মৌসুমে তাদেরকে পুরোপুরি ফিট এবং চনমনে হিসেবে পাওয়ার জন্যই বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে ইসিবি নির্বাচক এড স্মিথ জানিয়েছেন বাটলার-স্টোকসকে বিশ্রাম দেয়ার কারণ কোনো আইপিএল কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নয়।

তিনি বলেন, ‘আমি কখনোই আন্তর্জাতিক ক্রিকেট তথা দেশের খেলার ওপরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে রাখি না। তবে বাটলার এবং স্টোকসের আইপিএল চুক্তিটা আগে থেকেই ঠিক করা। বেশ কিছু নীতিমালা রয়েছে এখানে। এছাড়াও যেহেতু আমাদের সামনে অনেক ব্যস্ত সূচি তাই তাদের বিশ্রামের সিদ্ধান্ত মেনে নিয়েছি আমরা।’

বাটলার-স্টোকস ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়ও। নিজের প্রথম সন্তান ভূমিষ্ঠ হওয়ার অপেক্ষায় থাকা জেসন ওয়ানডে সিরিজ শেষেই ফিরে যাবেন দেশে। যে কারণে স্যাম বিলিংস এবং ডেভিড মালানকে নেয়া হয়েছে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড:

ইয়ন মরগ্যান, মঈন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, টম কারান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, ডেভিড জর্ডান, ডেভিড মালান, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, ডেভিড উইলি এবং মার্ক উড।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.