টাঙ্গাইলে জমি সংক্রান্ত বিরোধে বাড়ীঘর ভাঙচুর মারপিট ও লুটপাট

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পূর্ব পাড়া জমি সংক্রান্ত বিরোধে বসতবাড়ীতে ঢুকে বাড়ীঘর ভাঙচুর, মহিলাদের মারপিট ও লুটপাটের ঘটনা ঘটেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার করটিয়া পূর্ব পাড়া গ্রামের রমজান আলী(৫০), নাজিবর (৫০), আবু মিয়া(২৫), স্বাধীন (২০), আরিফ(২৬), সুমন (৩০) সহ সংঘবদ্ধ একদল সন্ত্রাসী একই গ্রামের রবি মিয়ার বসব বাড়িতে প্রবেশ করে অতর্কিতে হামলা চালায়। এ সময় তারা বাড়িঘর ভাঙচুর, সোকেজের তালা ভেঙ্গে লক্ষাধিক টাকা লুটপাট, একটি গাড়ি (পিকআপ নং টাঙ্গাইল-ন-১১-০০৯৮) ভাঙচুর, বাড়ির মহিলাদের মারপিট ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয়।

প্রকাশ প্রতিবেশি এ দু পরিবারের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিষয়ে টাঙ্গাইল আদালতে মামলা করেও রমজান গংরা হেরে যায়। এরপর তারা বিভিন্ন সময় ওই জমিটি জবর দখলের চেষ্টা করে। জবর দখলে ব্যর্থ হয়ে তারা এ পথ বেছে নেয়।

এ ঘটনায় মাধুরী বেগম(৫০), রবি মিয়া (৬০), বিউটি (৩০), সম্পা (১৯), চম্পা (২২), সুইটি (২৬) কে গুরুত্বর আহত অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে মাধুরী বেগমের অবস্থা আশঙ্কাজনক। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে করটিয়া ইউপি চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী মজনু বলেন, ঘটনাটি আমি ইতিপূর্বে অনেকবার মিমাংসার চেষ্টা করেছি কিন্তু কোন সুরাহা করতে পারিনি।

এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ সায়েদুর রহমান জানান, ঘটনার বিষয়ে আমি অবগত নই, ঘটনার তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.