ব্রেকিং নিউজ

মাভাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উপলক্ষে রবিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে সকাল ৯.০০ টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে একটি র‌্যালি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক সমিতর নেতৃবৃন্দ, অফিসার্স এ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়া অন্যান্য সংগঠনের মধ্যে পুস্পস্তবক অর্পণ করেন বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পুস্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনারে ভাইস-চ্যান্সেলর মহোদয় জাতীয় শিশুদিবস উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা করেন । তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে শিশুদেরকে বাংলাদেশের সঠিক ইতিহাস জানাতে হবে, কারণ এই শিশুরাই আগামী দিনের কর্ণধার। আলোচনা শেষে শিশুদেরকে নিয়ে একটি কেক কাটেন এবং শিশুদের মাঝে কেক বিতরণ করেন।

এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.