আরও চার নেতাকে বহিষ্কার করলো বিএনপি

নিউজ ডেস্ক: দলের শৃঙ্খলা ভঙ্গ ও সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় বগুড়া, মাগুরা ও সিরাজগঞ্জের চার নেতাকে বহিষ্কার করলো বিএনপি। বিএনপির প্যাডে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- বিএনপির বগুড়া জেলার যুগ্ম সম্পাদক ও সদর উপজেলার সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, মাগুরা জেলার সদস্য ও মোহাম্মদপুর উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম খান বাচ্চু, সিরাজগঞ্জের চৌহালী উপজেলা বিএনপির সদস্য মাহফুজা খাতুন এবং দলের প্রাথমিক সদস্য অবসরপ্রাপ্ত মেজর আবদুল্লা আল মামুন।

চার নেতাকে বহিষ্কার-বিষয়ক ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ভরাডুবির শিকার হওয়া বিএনপি এবারের উপজেলা নির্বাচন বর্জন করেছে। ওই ঘোষণার পর তৃণমূল নেতাদের হুঁশিয়ার করে তারা বলেছিল, যারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে দাঁড়াবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে একই অভিযোগে গত ২৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ, পঞ্চগড় ও পিরোজপুরের ৯ নেতাকে বহিষ্কার করেছিল বিএনপি। নতুন চারজনকে নিয়ে উপজেলা নির্বাচন ঘিরে মোট ১৩ জন নেতাকে দল থেকে বের করে দিল দলটি। এদিকে বহিষ্কৃত ওই ৯ নেতার প্রত্যেকেই স্থানীয়ভাবে বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন বলেও জানা গেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.