ব্রেকিং নিউজ :

টাঙ্গাইলের সেই বেইলী ব্রিজটি বন্ধ করে দিলো কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর-সীডস্টোর সড়কের কীর্ত্তণখোলা ধুমখালী এলাকার ভেঙে যাওয়া বেইলী ব্রিজটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমিনুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমেদ ব্রিজটি পরিদর্শন করেন। এ সময় চলাচলের জন্যে অনুপযোগী ও বিপদজ্জনক হওয়ায় ব্রিজের দুইপাশে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে সাইনবোর্ড সাটিয়ে দেওয়া হয়। নতুন ব্রিজ নির্মাণ না হওয়া পর্যন্ত সকল প্রকার যানবাহন বিকল্প সড়ক দিয়ে যাতায়াতেরও নির্দেশনা দেওয়া হয়েছে।

উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমেদ জানান, এখানে আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ করা হবে। ইতোমধ্যে ব্রিজটির ট্রপোসার্ভে, সয়েলটেস্ট সম্পন্ন হয়ে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকের দপ্তরে ড্রয়িংয়ের কাজ চলছে। দুইমাসের মধ্যে সকল প্রক্রিয়া শেষ হয়ে নতুন ব্রিজ নির্মাণের টেন্ডার হবে। ব্রিজটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় দেড় কোটি টাকা।

উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান বলেন, বড় ধরণের দুর্ঘটনা এড়াতেই ব্রিজটি বন্ধ করা হয়েছে। নতুন ব্রিজ নির্মাণের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জোর তাগিদ দেওয়া হচ্ছে। জনগণের সাময়িক অসুবিধা দূর করতে বিকল্প
হিসেবে পাশ্ববর্তী সরকারি মুজিব কলেজের সড়ক ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সখীপুর-সীডস্টোর সড়কের ওই বেইলী ব্রিজের কয়েকটি পাটাতন ভেঙে আড়াই মাস ধরে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গুরুত্বপূর্ণ সড়কের ওই ব্রিজটি দীর্ঘদিনেও মেরামত না হওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয়রা।

টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।