ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে নিম্নমানের সামগ্রী দিয়ে স্কুল ভবন নির্মাণের অভিযোগ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের দেলদুয়ারে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে স্কুল ভবন নির্মাণের অভিযোগ ওঠেছে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এ দিকে গাথুনীকৃত দেয়ালে পানি দেয়ার সময়ই ধসে পড়েছে ৩টি দেয়াল। ঘটনাটি উপজেলার প্রাণকেন্দ্র শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের।

জানা যায়, ১৯৮৫ সালে সাবেক সেনাপ্রধান এম আতিকুর রহমান তার শাশুরি শাফিয়ার নামে দেলদুয়ার দক্ষিণ বাজারে শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয় নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। সম্প্রতি ওই বিদ্যালয়ের একটি ভবন নির্মাণের জন্য শিক্ষা প্রকৌশল বিভাগ ৬৬ লক্ষ ৭১ হাজার ৬৮৪ টাকা বরাদ্দ দেয়। দরপত্র বিজ্ঞপ্তির মাধ্যমে নির্মাণ কাজ পান জামালপুর সদরের ওয়াহিদ এন্টারপ্রাইজ নামের ঠিকাদার প্রতিষ্ঠান।

সম্প্রতি নির্মাণাধীন ওই ভবনের ২য় তলায় তিনটি শ্রেণিকক্ষের দেয়াল নির্মাণের কাজ করা নিম্নমানের নির্মাণ সামগ্রী দ্বারা। দ্রব্যের মিশ্রণ অনুপাত সিডিউল অনুযায়ী না দেয়ায় গাথুণীকৃত দেয়ালে পানি দেয়ার সময়ই দেয়াল তিনটি ভেঙ্গে পড়ে যায়। বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষের নজরে এলে যথাযথ কর্তৃপক্ষকে লিখিতভাবে জানান।

এ প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা তাহমিনা বেগম জানান, কাজের শুরুতেই অনিয়ম দৃষ্টিগোচর হলে কাজে দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী আশরাফুল ইসলামকে সিডিউল মোতাবেক কাজ করার জন্য একাধিকবার বলা হলেও তিনি কর্ণপাত করেননি। এব্যাপারে কাজের দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী আশরাফুল ইসলামের নিকট মোবাইল ফোনে জানতে চাইলে এ বিষয়ে বক্তব্য দিতে তিনি অস্বীকৃতি জানান। অভিযোগ প্রসঙ্গে সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিনিধি শংকর জানান, নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ ভিত্তিহীন। সিডিউল মোতাবেকই কাজ করা হচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.