শিক্ষার্থীদের অবরোধে ‘অচল’ পুরান ঢাকা

রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়ক অবরোধের পর পুরান ঢাকার তাঁতি বাজার, জনসন রোড ও রায় সাহেব বাজার এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক অবরোধে কার্যত ‘অচল’ হয়ে পড়েছে পুরান ঢাকা।

বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা ওই এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভ করছেন। এতে ওই এলাকার সকল রুটে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে সূত্রাপুর থানার ওসি (অপারেশন) আমিনুল বাশার জাগো নিউজকে বলেন, আন্দোলনের নামে রাস্তা বন্ধ করে জনগণের হয়রানি করা -এটা মোটেও ঠিক নয়। তাদের (শিক্ষার্থীদের) উচিৎ জনগণের ভোগান্তি না করে শান্তিপূর্ণভাবে আন্দোলন করা।

এদিকে বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ের ৯টা থেকে প্রগতি সরণি অবরোধ করে তারা বিক্ষোভ করছেন। এসে প্রগতি সরণিতেও যান চলাচল বন্ধ রয়েছে।

গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার (২০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.