ব্রেকিং নিউজ

সখীপুরে বেদখল হয়ে যাওয়া বিদ্যালয়ের জমি দখলমুক্ত করল প্রশাসন

এম সাইফুল ইসলাম শাফলু: টাঙ্গাইলের সখীপুরে দক্ষিণ ঘোনারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেদখল হওয়া জমি দখলমুক্ত করেছেন উপজেলা প্রশাসন। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন জমি দখলমুক্ত করার বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি আবেদন করলে গত সোমবার বিকেলে উপজেলা প্রশাসন পুলিশের সহযোগিতায় জমি দখলকৃত বাড়িটি ভেঙে দিয়ে বিদ্যালয়ের দখলমুক্ত করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়নের দক্ষিণ ঘোনারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই গ্রামের ছয়জন দাতা ২ একর চার শতাংশ জমি ওই বিদ্যালয়ের নামে লিখে দেন। গত ১৫ দিন আগে ওই বিদ্যালয়ের জমিদাতা মৃত আবদুল গণির ছেলে আলম মিয়া পিতার দান করা ওই জমিতে একটি টিনের বাড়ি করা শুরু করেন। । এ অবস্থায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন ওই বাড়িটি ভেঙে দিয়ে জমি দখলমুক্ত করার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। এরপ্রেক্ষিতে গত সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা পুলিশ নিয়ে গিয়ে ওই বাড়িটি অপসারণ করে জমি দখলমুক্ত করেন।

জমি দখলকারী আলম মিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিদ্যালয়ের পাশের ওই জমি দীর্ঘদিন ধরে আমি ভোগ দখল করে আসছি। এখন জানতে পারলাম আমার বাবা ওই জমি আগেই বিদ্যালয়ের নামে লিখে দিয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানবেন্দ্র দাস বলেন- পুলিশের সহায়তা নিয়ে সোমবার বিদ্যালয়ের জমি দখলমুক্ত করার করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.