টাঙ্গাইলের মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

মাভাবিপ্রবি প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি)। সকাল ৮টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্যাম্পাসস্থ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ভাস্কর্য ‘প্রত্যয় ৭১’ এর পাদদেশে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন শহীদ মুক্তিযোদ্ধাদের সম্মানে পুস্পস্তবক অর্পণ করেন। এর পর বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।

অন্যান্য সংগঠনের মধ্যে পুস্পস্তবক অর্পণ করেন বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক), শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সাংবাদিক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ মাভাবিপ্রবি শাখা, ভাসানী পরিষদ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এছাড়া ২৫ মার্চ রাত ৯.০১ মিনিটে জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে ১ মিনিট বিদ্যুৎসহ সব ধরনের বাতি বন্ধ রেখে ‘ব্ল্যাক-আউট’ করা হয়। পরে রাত ১০ টায় প্রত্যয়’ ৭১ এর পাদদেশে মোমবাতি জ্বালানো হয়। এছাড়া বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.