আইপিএলে রাসেলের অনন্য রেকর্ড

নিউজ টাঙ্গাইল ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) অনন্য রেকর্ড গড়েছেন আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার, দ্রুততম এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন।

শনিবার দিল্লি কেপিটালের বিপক্ষে ২৮ বলে ৬২ রান করার মধ্য দিয়ে আইপিএলে দ্রুততম (৬৬ ম্যাচে) ১০০০ রানের রেকর্ড গড়েন আন্দ্রে রাসেল।

এক হাজার রানের মাইলফলক স্পর্শ করতে রাসেল খেলেন ৫৪৫ বল। তার রেকর্ডের ধারে কাছেও নেই ব্যাটিং দানব খ্যাত ক্রিস গেইল, ভারতের সাবেক তারকা ব্যাটসম্যানবীরেন্দ্র শেহবাগ ও অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্ল্যানম্যাক্সওয়েল।

আইপিএলের চলতি আসরে দুর্দান্ত খেলছেন রাসেল। কলকাতার হয়ে এনিয়ে তিন ম্যাচ ৫৩ গড়ে সংগ্রহ করেছেন১৫৯ রান। বল হাতেও দুর্দান্ত খেলছেন। তিন ম্যাচে এই পেস বোলারের শিকার ৫ উইকেট।

চলতি আইপিএলে প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন রাসেল। মাত্র ১৯ বলে চারটি চার ও চারটি ছক্কায় অপরাজিত ৪৯ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন।

ঠিক পরের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাত্র ১৭ বলে পাঁচটি ছক্কা ও তিনটি চারের সাহায্যে ৪৮ রান করেন। শুধু তাই নয়! বল হাতে ৩ ওভারে ২১ রানে ২ উইকেট শিকার করেন। তার অলরাউন্ড পারফরম্যান্সে ২১৮ রানের পাহাড় গড়ে ২৮ রানে জয় পায় কলকাতা। দলের জয়ে অবদানরেখে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রাসেল।

গত শনিবার নিজেদের তৃতীয় ম্যাচেও দুর্দান্ত ব্যাটিং করেন রাসেল। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮ বলে ছয়টি চার ও চারটি চারের সাহায্যে ৬২ রান করেন। এদিন ৬২ রান করার মধ্য দিয়ে আইপিএলে দ্রুততম এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কলকাতার এই অলরাউন্ডার।

অবশ্য তার মাইলফলকের দিনে দিল্লির বিপক্ষে হেরে যায় কলকাতা। রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটে ১৮৫ রান করে কলকাতা। টার্গেট তাড়া করতে নেমে ম্যাচে টাই করে দিল্লি। সুপার ওভারে জয় পায় দিল্লি কেপিটাল।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.