ব্রেকিং নিউজ

ইমপ্রুভ টি-টেন টুর্নামেন্ট: কোয়ার্টার ফাইনালে যারা

নিজস্ব প্রতিনিধি : ইমপ্রুভ টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের প্রথম রাউন্ডের সবগুলো ম্যাচ শেষ হয়েছে । টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইলে ইমপ্রুভ শিক্ষা পরিবার নামে একটি প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান টুর্নামেন্টের আয়োজন করে। গত ১ এপ্রিল থেকে শুরু হয়ে ৯ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত প্রথম রাউন্ডের ১২ টি ম্যাচ দেওজান সমাজ কল্যাণ সমিতির মাঠে অনুষ্ঠিত হয়। প্রথম রাউন্ডে অংশ নেয়া টুর্নামেন্টের ১২ টি দল থেকে ৮ টি দল দ্বিতীয় রাউন্ড অর্থাৎ কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পাচ্ছে। নক-আউট পর্বে হবে কোয়ার্টার ফাইনালের সব কটি ম্যাচ।

এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে নলশোঁধা যুব সংঘ এবং রানার্সআপ হয়েছে পাথরাইল টাইগার ক্লাব। বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ক্রিকেট পাথরাইল এবং রানার্সআপ হয়েছে দেওজান যুব সংঘ। সি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে শহীদ ক্যাডেট স্কুল,পাথরাইল এবং রানার্সআপ হয়েছে স্টার ইলিভেন টাঙ্গাইল। এদিকে ডি গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে ইয়ং ইলিভেন  এবং রানার্সআপ হয়েছে নবারুণ যুব সংঘ।

আগামী ১২ এপ্রিল শুক্রবার বিকেল ৩টায় প্রথম কোয়ার্টার ফাইনালে শহীদ ক্যাডেট স্কুলের মুখোমুখি হবে পাথরাইল টাইগার ক্লাব। এরপর ১৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেল তিনটায় মাঠে নামবে ক্রিকেট পাথরাইল বনাম নবারুণ যুবসংঘ। ১৯ এপ্রিল শুক্রবার বিকেল তিনটায় নলশোঁধা যুব সংঘ বনাম স্টার ইলিভেন এবং ২১ এপ্রিল রবিবার ইয়ং ইলিভেনের মুখোমুখি হওয়ার কথা রয়েছে দেওজান যুব সংঘ। তবে প্রাকৃতিক দুর্যোগের কারনে কোন ম্যাচ চালানো সম্ভব না হলে সেইটি এ পর্বের বাকি ম্যাচ শেষ হওয়ার পর নতুন তারিখ নির্ধারণ করবে কর্তৃপক্ষ।

এছাড়া ২৬ এপ্রিল শুক্রবার ও  ২৮ এপ্রিল রবিবার এ টুর্নামেন্টের সেমি ফাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

“মাদক ছাড়ো, মাঠে চলো” এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে গত ১ এপ্রিল “ইমপ্রুভ টি-টেন টুর্নামেন্ট” শুরু হয়। ব্যতিক্রমধর্মী এই শিক্ষা প্রতিষ্ঠানটি স্কুল, কোচিং ও কলেজ একাডেমির শিক্ষার পাশাপাশি মাদক, বাল্য বিবাহ প্রতিরোধ ও উপজেলা পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে দক্ষিণ টাঙ্গাইলে পরিচিতি পেয়েছে। এবার যুব সমাজকে মাদক মুক্ত রাখতে মাঠে আনার এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। এ টুর্নামেন্টে ১২টি টিম অংশ নিয়েছিল। পয়েন্ট ভিত্তিক খেলায় চার পর্বে মোট ১৯ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম পর্বে ১২ টি ম্যাচ শেষে কোয়ার্টার ফাইনালে উঠেছে ৮ টিম। এ পর্বে ৪ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

খেলা পরিচালনা পরিষদের আহ্বায়ক গৌরাঙ্গ রাজবংশী ও যুগ্ন আহ্বায়ক আব্দুল আজিজ হৃদয় জানান, যুব সমাজ নেশাগ্রস্থ ,ফেসবুকে আসক্তসহ বিভিন্ন ইনডোর গেমস থেকে সড়াতে প্রতিষ্ঠানটি এ ধরণের পদক্ষেপ নিয়েছেন। স্থানীয়রাও উদ্যেগটিকে সাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা করছে। যেকোন নেশা জীবনের জন্য ঝুঁকি। এধরণের নেশায় লেখাপড়া থেকে ঝরে পড়ছে শিক্ষার্থীরা। এদের নেশামুক্ত রাখতে ঘর থেকে বাইরের জগতে আনতে হবে। নানা ধরণের খেলাধুলায় অংশ নিতে হবে। খেলাধুলা যেমন শারীরিক ব্যায়াম তেমনি লেখাপড়ারও একটি অংশ ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.