ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে নববর্ষ পালন

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচি এবং উৎসবমুখর পরিবেশে শুভ নববর্ষ উৎযাপিত হচ্ছে। এ উপলক্ষে রোববার সকালে শহরের ডিসি লেক থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুতপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের উদ্যোগ শহীদ স্মৃতি পৌর উদ্যানে বেলুন ও ফিতা কেটে ৭ দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। এর পর শহীদ স্মৃতি পৌর উদ্যানের মুক্ত মঞ্চেএক আলোচনা সভায় আয়োজন করা হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

এসময় আরোও উপস্থিত ছিলেন, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান শাহজাহান আনসারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য মনোয়ারা বেগম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ। শোভাযাত্রায় গ্রাম বাংলার ঐতিহ্য সাজে সজ্জিত হয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক- শিক্ষার্থীসহ সর্বস্তরের নারী পুরুষ অংশ নেয়। এর আগে ভোরে সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যাগে প্রভাতি অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনব্যাপী উৎসব শুরু হয়। এ ছাড়া দিনব্যাপী উৎসবের মধ্যে রয়েছে- লাঠি খেলা, কাবাডি প্রতিযোগিতা, বাউল সঙ্গীতের আয়োজন করা হয়।

কারাগার, হাসপাতাল এবং সরকারি শিশু পরিবার এ উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। এছাড়া রচনা প্রতিযোগিতা, স¦রচিত কবিতা পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সংগঠন আলাদা আলাদাভাবে বিভিন্ন কর্মসূূচি পালন করছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.