ব্রেকিং নিউজ

বাসাইলে বসতঘরে আগুন; ৮লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের বাসাইলে এক মাদরাসা শিক্ষকের পরিত্যাক্ত বসতঘরে আগুন লেগে প্রায় ৮লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (৩এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার কাঞ্চনপুর হালুয়াপাড়া এলাকার মাদরাসা শিক্ষক মাওলানা আব্দুল আজিজ ওরফে শফিকের বসতঘরে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ শফিক বলেন, ‘ছেলে-মেয়েদের লেখাপড়ার জন্য আমরা প্রায় ১০ বছর ধরে টাঙ্গাইলে বসবাস করছি। গ্রামের বাড়িতে মাঝে মধ্যে এসে দেখাশোনা করে থাকি। হঠাৎ করে বুধবার রাত সোয়া ৮টার দিকে পাশের বাড়ির এক লোক ফোন দিয়ে জানালো গ্রামের বাড়িতে আগুন লেগেছে। বাসাইল ফায়ার সার্ভিসসহ স্থানীয়রা দীর্ঘ সময় আগুন নেভানোর চেষ্টা করেছেন। কিন্তু যতক্ষণে আগুন নিয়ন্ত্রণে এসেছে, ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘৬০ হাত দীর্ঘ একটি এল-আকৃতির টিনের ঘর। ঘরে রাখা চারটি খাট, ফার্নিচার তৈরির কাঠ এবং স্টিলের আলমারিসহ অন্যান্য আসবাবপত্র পুড়ে ছাই হয়। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। দুর্বৃত্তরা উদ্দেশ্য প্রনোদিতভাবে আমার ঘরে আগুন লাগিয়েছে।

এব্যাপারে বাসাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইসতিয়াক হোসেন বলেন, সংবাদ পেয়ে বাসাইল ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। অন্য একটি ঘরে বৈদ্যুতিক লাইনের মেইন সুইজ লাগানো ছিল এবং সেটি বন্ধ ছিল। সেই ঘরটি অক্ষত থাকায় ধারনা করা হচ্ছে অগ্নিকা-ের ঘটনা বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে হয়নি। এটি নাশকতা হতে পারে বলেও তিনি মনে করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.