ব্রেকিং নিউজ

মেয়েদের আইপিএল খেলতে যাচ্ছেন জাহানারা

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ ভারতে মেয়েদের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ডাক পেয়েছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে প্রথম ৫ উইকেট শিকারের কীর্তি গড়েছিলেন জাহানারা আলম। এবার তাঁর হাত ধরে বাংলাদেশের মেয়েদের ক্রিকেট আরেকটু এগিয়ে গেল। মেয়েদের আইপিএল সংস্করণ হিসেবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জকে প্রতিষ্ঠা করতে চায় ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এই টুর্নামেন্টে ডাক পেয়েছেন জাহানারা। ভেলোসিটি ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলবেন বাংলাদেশের এই পেসার। দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য বাংলাদেশ থেকে জাহানারাই প্রথম ডাক পেলেন।
প্রতি দলে ১৩জন করে ক্রিকেটার খেলবেন। এর মধ্যে বিদেশি চারজন। ভেলোসিটিতে জাহানারার সঙ্গে বাকি তিন বিদেশি—নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কের, ইংল্যান্ডের ড্যানিয়েল ওয়াট, ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথুজ। ভারতীয় নারী ক্রিকেটের কিংবদন্তি মিতালি রাজ এই দলের অধিনায়ক। টুর্নামেন্টের বাকি দুটি দল সুপারনোভাস ও ট্রেইলব্লেজার্স। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটার এ টুর্নামেন্টে খেলছেন না।
ছয় দিনের এই টুর্নামেন্টে জাহানারাদের দলের কোচিং করাবেন বাংলাদেশের মেয়েদের জাতীয় দলের সাবেক কোচ মমতা মাবেন। তিন দলের এই টুর্নামেন্টে মোট চারটি ম্যাচ মাঠে গড়াবে। গতবার প্রথম মৌসুমে শুধু সুপারনোভাস ও ট্রেইলব্লেজার্সকে নিয়ে মাঠে গড়িয়েছিল উইম্যান্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। ওয়ানডেতে ৩৫ ম্যাচে ৩০ উইকেট পেয়েছেন জাহানারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫৬ ম্যাচে পেয়েছেন ৩৯ উইকেট। গত বছর মালয়েশিয়ায় এশিয়া কাপের ফাইনালে শেষ বলে তাঁর ব্যাট থেকেই জয়সূচক রানের দেখা পেয়েছিল বাংলাদেশ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.