টাঙ্গাইলে সরকার নির্ধারিত মূল্য ধান সংগ্রহ কার্যক্রম চলছে

নিউজ টাঙ্গাইল ডেস্ক : টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায় সরকার নির্ধারিত মূল্য ১ হাজার ৪০ টাকায় প্রতি মণ দরে ধান সংগ্রহ কার্যক্রম চলছে। ইতিমধ্যেই জেলায় প্রায় ৩০ মেট্রিক টন ধান সংগ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী এ কার্যক্রম আগামী আগস্ট মাস পর্যন্ত চলবে।

সোমবার (২০ মে) সকালে টাঙ্গাইল সদর উপজেলার বিশ্বাস বেতকায় গুদামগারে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন স্থানীয় প্রান্তিক চাষীদের নিকট থেকে ধান ক্রয় করে এ কার্যক্রমের উদ্ভোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বেতকা গুদামাগারের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা সায়েদুর রহমান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনএম রফিকুল আলম, জেলা কৃষক লীগের মৎস্য ও প্রাণী বিষয়ক সম্পাদক মোহম্মদ আলী ভুইয়া, প্রান্তিক কৃষক হামিদুল হক ভুইয়া, হাজী আব্দুর রশিদ মিয়া, কৃষক নেতা আমিনুর রহমান প্রমুখ।

এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন বলেন, আমরা প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে জেলার কালিহাতী, ধনবাড়ী, ঘাটাইল, সদর, দেলদুয়ার, মির্জাপুর উপজেলায় কৃষকদের কাজ থেকে ধান কেনা শুরু হয়েছে। এছাড়া বাকি উপজেলাগুলোতেও দুই একদিনের মধ্যে ধান কেনার কার্যক্রম শুরু হবে। জেলার খাদ্য বিভাগের সবলোক বিরামহীন ভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আমরা কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ধান ২৬ টাকা এবং প্রতিমন ১০৪০ টাকায় কিনছি। জেলায় ৫ হাজার ২০০ মেট্রিক টন ধান কেনার টার্গেট নেয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৩০ মেট্রিক ধান কেনা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.