সখীপুরে পাঁচ বছর ধরে পরিত্যক্ত পাবলিক টয়লেট; চরম দুর্ভোগে ব্যবসায়ীরা ও পথচারী

ইসমাইল হোসেন: টাঙ্গাইলের সখীপুর উপজেলার বড়চওনা বাজারে সরকারিভাবে নির্মিত পাবলিট টয়লেটটি গত পাঁচ বছর ধরে ব্যবহার অনুপযোগী হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এ অবস্থায় ওই বাজারের ব্যবসায়ী ও হাটবাজারে আসা ক্রেতা সাধারণ দুর্ভোগে পড়েছেন।

জানা যায়, বড়চওনা-ইন্দারজানি সড়কের বড়চওনা বাজারের জন্য প্রায় পচিশ বছর আগে সরকারিভাবে একটি পাবলিক টয়লেট নির্মাণ করা হয়। এতে চারটি পাকা টয়লেট ও চারটি সেফটিক ট্যাংকিও বসানো হয়। এছাড়া জণসাধারণের বিশুদ্ধ পানি পানের জন্য একটি নলকূপ স্থাপন করা হয়। গত পাঁচ বছর ধরে পাবলিক টয়লেট ও নলকূপটি ব্যবহার অনুপযোগী হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় বাজার ব্যবসায়ী, হাটবাজারে আসা ক্রেতা সাধারণ ও পথচারীর দুর্ভোগে পড়েছেন।

বাজারের ব্যবসায়ী আজমত শিকদার, দুলাল হোসেন, লেবার সর্দার তুলা মিয়া বলেন, স্থানীয় একটি কুচক্রী মহল জায়গা দখলের উদ্দেশ্যে পাবলিক টয়লেট ভেতরে ও আশপাশে ময়লা আবর্জনা ফেলে রাখে। পাবলিট টয়লেটটি সংস্কার করে ব্যবহার উপযোগী করা হলে বাজারের শতশত ব্যবসায়ীসহ অসংখ্য মানুষ উপকৃত হবে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম কামরুল হাসান ও উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমানের কাছে লিখিত আবেদন করেছেন বলেও তারা জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.