ব্রেকিং নিউজ

যানজটমুক্ত ঈদযাত্রা উত্তরবঙ্গবাসীর

উত্তরবঙ্গের মহাসড়ক দিয়ে এবারের ঈদযাত্রায় তেমন একটা যানজট না থাকায় অনেকটা স্বাচ্ছন্দ্যেই চলাচল করেছেন যাত্রী ও যানবাহন চালকরা। মহাসড়কে চলমান উন্নয়ন কাজের অনেকটা শেষ হওয়া এবং পুলিশের তৎপরতায় এমনটা সম্ভব হয়েছে বলে মনে করছেন তারা। তবে চালকদের অসাবধানতা ও বেপরোয়া গতির কারণে ঝড়ে গেছে বেশ কিছু প্রাণ।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক দিয়ে প্রতিদিনই সিরাজগঞ্জ অংশ দিয়ে উত্তরবঙ্গগামী ১২ থেকে ১৫ হাজার যানবাহন চলাচল করে। ঈদ মৌসুমে তা বেড়ে যায় কয়েকগুণ। এতে যানজট লেগেই থাকতো। কিন্তু এবার সে চিত্র পাল্টেছে।

জেলার ৮৭ কিলোমিটার ক্ষতিগ্রস্ত মহাসড়কের মধ্যে ঈদের আগেই ২৬ কোটি টাকা ব্যয়ে প্রায় ৪০ কিলোমিটার অংশের সংস্কার কাজ সম্পন্ন করেছে সড়ক বিভাগ। এতে যানবহানের গতি কিছুটা কম থাকলেও ছিল না কোনো যানজট। তাই আরামদায়ক ছিল এবারের ঈদযাত্রা। তবে চালকদের বেপরোয়া গতির কারণে এই মহাসড়কে ঈদের আগে ও পরে ছোট-বড় পাঁচটি দুর্ঘটনায় ১৮ জনের প্রাণহানি ঘটেছে।

এদিকে, ঈদের আগেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন প্রকল্পের ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। পাশাপাশি যানজট কবলিত চন্দ্রা এলাকায় ফ্লাইওভারসহ বেশ কিছু আন্ডারপাস নির্মাণ করা হয়েছে। আর ট্রাফিক ব্যবস্থাপনাও ছিল বেশ গোছাল। এতে ঈদযাত্রায় যানজটের ভোগান্তিতে পড়তে হয়নি চালক ও যাত্রীদের। এবার ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে প্রতিদিন ২৩টি জেলার প্রায় ৩৫ হাজার গাড়ি চলাচল করেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.