সখীপুরে গুড নেইবারস উদ্যোগে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি : ”প্রজন্মের জন্য নিরাপত্তা ও স্বাস্থ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের সখীপুরে গুড নেইবারস বাংলাদেশ সিডিপি উদ্যোগে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (১২ জুন) দুপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ, সখীপুর সিডিপি’র আয়োজনে বনাঢ্য র‌্যালী শেষে অফিস প্রাঙ্গনে এক আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে গুড নেইবারস বাংলাদেশ, সখীপুর সিডিপি’র প্রকল্প ব্যবস্থাপক বকুল চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে ও অফিসার এডুকেশন গুড নেইবারস বাংলাদেশ সিডিপি’র মোঃ জাকির হোসেনের সঞ্চলনায় উপস্থিত ছিলেন, এবিনিউজের টাঙ্গাইল প্রতিনিধি ও দৈনিক যুগান্তরের কালিহাতী প্রতিনিধি তারেক আহমেদ, সখীপুর উপজেলা শিক্ষা অফিসার মানবেন্দ্র নাথ, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মনসুর আহমেদ, স্থানীয় ইউপি সদস্য শাহাদৎ হোসেনসহ আশা স্কুলের সকল শিক্ষক শিক্ষাকা ও শিক্ষাথী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন ।

আলোচনা সভা শেষে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ অনুষ্ঠানে বিজীয় শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। বক্তারা বলেন, শিশুদের উন্নয়নে শিশু শ্রম বন্ধের জন্য সকলের আন্তরিক ভালবাসা, সংহতি, সহনশীলতা, সহিষ্ণু মনোভাব নিয়ে কাজ করলে এই শিশু মানব সম্পদ এই সোনার বাংলায় সোনার সম্পদ হিসাবে প্রতিষ্ঠা পাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.