ঘাটাইলে ছাত্রদলের ক্লাব ভেঙে দিয়েছে ছাত্রলীগ

নিউউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন ছাত্রদলের ক্লাব ভেঙে দিয়েছে সাগরদিঘী ইউনিয়ন ছাত্রলীগ। গতকাল সোমবার (১৭ জুন) সন্ধায় সাগরদিঘী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তাহসিন সোহাগের নেতৃত্বে কলেজপাড়ার ‘এসডি বয়েজ ক্লাব’ নামের ক্লাবটির ব্যানার-পোস্টার ছিড়ে ভাঙচুর করে তালা ঝুলিয়ে নিষিদ্ধ করে দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। গত রবিবার (১৬ জুন) আনুষ্ঠানিকভাবে ক্লাবের উদ্ভোধন হলেও আশেপাশে শুরু হয় আলোচনা ও সমালোনার ঝড়। সাগরদিঘী ও লক্ষিন্দর ইউনিয়ন ছাত্রদলের কিছু বিতর্কিতদের নেতৃত্বে গড়ে ওঠেছে ক্লাবটি।

জানা যায়, ক্লাবের সভাপতি মোঃ টুটুল হাসান বেইলা ওয়ার্ড (লক্ষিন্দর ইউপি) ছাত্রদলের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক জাকির মিয়া সাগরদিঘী ওয়ার্ড (সাগরদিঘী ইউপি) ছাত্রদলের সহ-সম্পাদক। এছাড়া এ ক্লাবের অধিকাংশ সদস্যই মাদক, ছিনতাই, চাদাঁবাজি, জুয়াসহ বিভিন্ন অপরাধ মূলক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ তোলে ছাত্রলীগ। তবে অনেকের ধারণা, এলাকায় বিভিন্ন অপরাধমূলক কাজ দলবদ্ধভাবে করার লক্ষে এসব ক্লাব নামে বে-নামে যত্রতত্র গড়ে ওঠেছে।

এলাকাবাসীর দাবি, এসব ক্লাবের প্রকাশ্য সহযোগিতা করছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগেরই কিছু প্রভাবশালী নেতাকর্মী। যারা নিজেরাও এমন কাজে লিপ্ত। প্রবীন দল আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকায় দেশ এখন উন্নয়নের রোলমডেল। যা অন্যদলের পক্ষে অসম্ভব।

বর্তমানে বিএনপি যখন পতনের দিকে সেই মূহুর্তে আওয়ামী লীগের হাইব্রীডদের ছত্র-ছায়ায় এসে ছাত্রদল,যুবদল ও বিএনপি নেতারা দলকে গুছানোর লক্ষে আওয়ামীলীগ-হাইব্রীড নেতাদের পিঠে শোয়াড় হয়ে ছাত্রদল,যুবদল ও বিএনপির হাতকে শক্তিশালী করতে যে ক্লাবটি গঠন হয়েছে তার ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না থাকায় তা প্রমাণিত হয়। লক্ষিন্দর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ একাব্বর আলীর সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাগরদিঘী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হেকমত সিকদার। এবং অনুষ্ঠানের উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন লক্ষিন্দর ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক আলহাজ্ব এসকান্দর হক।

এক সূত্র জানায়, গত পহেলা বৈশাখ উপলক্ষে লক্ষিন্দর ইউনিয়ের ইন্দ্রাবাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আরো একটি বিএনপি ক্লাবের (অনির্বাণ ক্লাব) উদ্ভোধনে এসব হাইব্রীড নেতাকর্মীর সহায়তায় অনুষ্ঠানের আয়োজনও করছিলো যা ওয়ার্ড ছাত্রলীগ নেতৃবৃন্দ বাধা দিলেও ক্ষমতার দাপটে তা উপড়ে দেয়।

এ সূত্রপাত থেকেই হাইব্রীডদের ছত্র-ছায়ায় নামে বে-নামে ক্লাব করে এলাকায় গড়ে তুলছে মাদকের আখড়া। এসব মাদক সেবিরা স্কুল,কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে ধ্বংশের পথে নিয়ে যাচ্ছে। তবে আবারো ক্লাব গঠনে ততঃপর হলে অপরাধীদের আখড়া ভাঙচুর করে তালা ঝুলিয়ে নিষিদ্ধ করে দিয়েছে ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন ছাত্রলীগ।

সাগরদিঘী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তাহসিন সোহাগের দাবি পাহাড়ের মাটিতে বিএনপি জামায়াতের কোন স্থান নেই, এসবের বিরুদ্ধে যা প্রয়োজন তাই করবে বঙ্গবন্ধু আদর্শে গড়া সংগঠন ছাত্রলীগ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.