ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে বিড়ির দাম স্থিতিশীল রাখার দাবিতে বিক্ষোভ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার নগর জালফৈ বাইপাস এলাকায় বিড়ি শ্রমিক ফেডারেশনের টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে বুধবার (১৮ জুন) সকালে ৮ দফা দাবিতে এক সমাবেশ করে।

দাবিগুলো হল- বিড়ির দাম ১৪ টাকা থেকে কমিয়ে ১০ টাকা, সম্পূরক শুল্ক কমিয়ে ভারতের ন্যায় প্রতি হাজারে ১৪ টাকা করা, কম দামি ও বেশি দামি সিগারেটে সম্পূরক শুল্ক বৃদ্ধি করা, বিড়ির ওপর আরোপিত অগ্রিম আয়কর বাতিল করা, বঙ্গবন্ধু চালুকৃত বিড়িকে অবিলম্বে কুটির শিল্প ঘোষণা করা, নিম্নস্তর ও মধ্যম স্তরের সিগারেট একীভূত করে সমমূল্য করা, উচ্চস্তরের সিগারেটের মূল্য ও সম্পূরক শুল্ক অধিক হারে বৃদ্ধি করা, শ্রমিকদের ন্যূনতম মুজুরি প্রতি হাজারে ১০০ টাকা করা।

এ সময় সমাবেশকারীরা মহাসড়ক অবরুদ্ধ করে কমদামি সিগারেটের তুলনায় বিড়ির উপর অতিরিক্ত শুল্ক বৃদ্ধি করার তীব্র প্রতিবাদ জানান। তারা অনতিবিলম্বে এ ক্ষুদ্র বিড়ি শিল্পের উপর শুল্ক কর কমিয়ে সহনীয় পর্যায়ে এনে যাতে কোন বিড়ি শিল্প বন্ধ না হয়ে শ্রমিকরা বেকার না হয়ে যায় একারণে প্রধানমন্ত্রীর নিকট আহবান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, বিড়ি শ্রমিক ফেডারেশন ভোক্তাপক্ষ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি জয়নাল মিয়া, সহ-সভাপতি জুরমত আলী, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.