টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে। শেষ ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার। তবুও, বিশ্বকাপ বলে কথা। যেখানে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। জয় নিয়ে দেশে ফেরার সংকল্প। সে লক্ষ্য নিয়েই আজ ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং পাকিস্তান।

কাগজে-কলমে পাকিস্তানের বিদায় নিশ্চিত নয়। তবে, পুরোপুরি অসম্ভব একটি সমীকরণের সামনে দাঁড়িয়ে পাকিস্তান। এমন ম্যাচে মাশরাফির সঙ্গে টস করতে নেমে জিতলেন সরফরাজ আহমেদ এবং টস জিতে ব্যাটিংয়েরই সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক।

যদি সরফরাজ টস হেরে যেতেন, তাহলে মাঠে নামার আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যেত পাকিস্তানের। তবে ভাগ্য ভালো, টস হারতে হয়নি। জিতেই তারা এখনও টিকে রইলো।

এই ম্যাচটি হতে যাচ্ছে বিশ্বকাপে মাশরাফি বিন মর্তুজার শেষ ম্যাচ। তার খেলা নিয়ে সংশয় থাকলেও শেষ পর্যন্ত তিনি লর্ডসে আজ খেলতে নেমেছেন। সরফরাজ আহমেদের সঙ্গে টস করেছেন। এই ম্যাচে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ। বাদ দেয়া হয়েছে রুবেল হোসেন এবং সাব্বির রহমানকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দীন, মাশরাফি বিন মর্তুজা এবং মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: ফাখর জামান, ইমাম-উল হক, বাবর আজম, হারিস সোহেল, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শাহিন আফ্রিদি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.